জোসেলুর জোড়া গোলে হালান্ডবিহীন নরওয়েকে হারালো স্পেন

Share Now..


ইনজুরিতে আক্রান্ত আর্লিং হালান্ডের অনুপস্থিতি বেশ ভালই অনুভব করলো নরওয়ে। দলের সবচেয়ে ইন-ফর্ম এই তারকাকে ছাড়া স্পেনের কাছে ৩-০ গোলে হার দিয়ে ইউরো ২০২৪ বাছাইপর্ব শুরু করেছে নরওয়ে।মালাগার মাঠে আলেজান্দ্রো বাল্ডের ১৩ মিনিটের লো ক্রসে ডানি অলমো গোল করে স্পেনকে এগিয়ে দেন। স্পেনের হয়ে অভিষেক ম্যাচে বাকি দুই গোল করেছেন জোসেলু। এই ম্যাচ দিয়ে নতুন কোচ লুইস ডি লা ফুয়েন্তে জয় দিয়ে নিজের স্প্যানিশ অধ্যায় শুরু করলো।

চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগা দুর্দান্ত রিফ্লেক্সে ফেডেরিক অরনেসকে হতাশ করেছেন। ২০২০’র অক্টোবরের পর স্পেনের হয়ে প্রথমবারের মত মূল একাদশে খেলতে নেমে আরিজাবালাগা আরো একটি বল গোললাইন ক্লিয়ার করেছেন। স্ট্রাইকার আলেক্সান্দার সোরলোথের ভলি অল্পের জন্য নরওয়েকে লড়াইয়ে ফিরতে দেয়নি। বদলী হিসেবে খেলতে নামা এস্পানিওল স্ট্রাইকার জোসেলু দ্রুত দুই গোল করলে স্পেনের জয় নিশ্চিত হয়।

৮৩ ও ৮৫ মিনিটে পরপর দুই গোল করেছেন জোসেলু। ১৯৯৮ সালে ফার্নান্দো মোরিয়েনটেসের পর আন্তর্জাতিক অভিষেকে প্রথমবারের মত কোন স্প্যানিশ খেলোয়াড় হিসেবে জোড়া গোল করেছেন জোসেলু। ম্যাচ শেষে ৩২ বছর বয়সী এই স্ট্রাইকার বলেছেন, ‘আমি এখনো বিশ্বাস করতে পারছি না। কোন খেলোয়াড়ের জন্য এর চেয়ে ভাল অভিষেক আর হতে পারেনা। প্রতিদিনের কঠোর পরিশ্রমের পুরস্কার আমি পেয়েছি।’

তিন বারের ইউরো জয়ী স্পেন আগামী বুধবার (২৯ মার্চ) নিজেদের পরবর্তী ম্যাচে স্কটল্যান্ডের মোকাবেলা করবে। সামনের ম্যাচের স্পেনের প্রতিপক্ষ সেই স্কটল্যান্ড আজ নিজেদের ম্যাচে ৩-০ গোলে সাইপ্রাসকে উড়িয়ে দিয়েছে। গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে বদলি হিসেবে মাঠে নেমে ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার স্কট ম্যাকটোমিনে জোড়া গোল করেছেন। ২১ মিনিটে জন ম্যাকগিনের গোলে এগিয়ে গিয়েছিল স্কটিশরা। অতিরিক্ত সময়ে নিকোলাস ইওয়ানুর দ্বিতীয় হলুদ কার্ডে সাইপ্রাস ১০জন নিয়ে ম্যাচ শেষ করেছে।

ম্যাচ শেষে স্কটল্যান্ডের ম্যানেজার স্টিভ ক্লার্ক বলেছেন, ‘এটা সত্যিই দারুন একটি শুরু। কিন্তু বুধবার স্প্যানিশদের বিরুদ্ধে আমাদের এই ধারা বজায় রাখতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *