টানা তিনবার তুরস্কের প্রেসিডেন্ট হওয়ায় এরদোয়ানকে রাষ্ট্রপতির অভিনন্দন

Share Now..


তৃতীয়বারের মতো তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় রিসেপ তাইয়েব এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সোমবার (২৯ মে) রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস উইং থেকে দেওয়া বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাষ্ট্রপতি হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

এর আগে, রোববার (২৮ মে) কেমাল কিলিচদারোগলুকে হারিয়ে তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হন এরদোয়ান। নির্বাচনে এরদোয়ান পেয়েছেন ৫২ দশমিক ১৬ শতাংশ ভোট এবং তার প্রতিদ্বন্দ্বী কামাল কিলিচদারোগ্লু পেয়েছেন ৪৭ দশমিক ৮৬ শতাংশ ভোট।

জয়ী হওয়ার পর সমর্থকদের উদ্দেশে এরদোয়ান বলেন, আমরাই একমাত্র বিজয়ী নই। এই নির্বাচনে তুরস্ক ও গণতন্ত্র জয়ী হয়েছে। আজ কেউ হারেনি। তুরস্কের সাড়ে ৮ কোটি নাগরিক জিতেছে। আর এখন আমাদের জাতীয় স্বপ্নকে ঘিরে ঐক্যবদ্ধ হওয়ার সময়।

এদিকে, তৃতীয় মেয়াদে তুরস্কের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ব নেতারা। এর মধ্যে রয়েছেন জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেস, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি, ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক, ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ ও সৌদির বাদশাহ সালমান।

এ ছাড়া এরদোয়ানকে অভিনন্দন জানিয়েছেন আর্মেনিয়া, সুইডেন, ইসরায়েল, ফিলিস্তিনি, ইরান, লিবিয়া, হাঙ্গেরি, আজারবাইজান, সুদান, সার্বিয়া, পাকিস্তান, ভেনেজুয়েলা, আমিরাত, ব্রাজিল, আর্জেন্টিনা ও আফগানিস্তানের রাষ্ট্রপ্রধানরাও।

One thought on “টানা তিনবার তুরস্কের প্রেসিডেন্ট হওয়ায় এরদোয়ানকে রাষ্ট্রপতির অভিনন্দন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *