টেলর সুইফটের আপত্তিকর ছবি ফাঁস

Share Now..

পপতারকা টেলর সুইফটের আপত্তিকর ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এআই প্রযুক্তিতে তৈরি করা এসব ছবি ও ভিডিও গুলো মাত্র ১৭ ঘন্টায় ৪৭ মিলিয়ন মানুষের কাছে পৌঁছে যায়। 

বিবিসি-এর প্রতিবেদন অনুযায়ী, এক্সে (টুইটার) ভাইরাল হওয়া টেলর সুইফটের উত্তেজক ছবিগুলো ৪৭ মিলিয়নের মতো ব্যবহারকারী মানুষ দেখেছেন। 

যদিও এক্স (টুইটার) ভুয়া, বিকৃত, যৌন উত্তেজক বা প্রেক্ষাপটের বাইরের মিডিয়ার ব্যবহারকে সীমাবদ্ধ রাখে। যা মানুষকে প্রতারিত করতে পারে বা বিভ্রান্ত করতে পারে এবং ক্ষতির দিকে নিয়ে যেতে পারে, সেসব কন্টেন্ট সরিয়ে ফেলা হয় এক্স থেকে।

এদিকে টেলরের এমন উত্তেজক ও প্রযুক্তির সাহায্যে করা ভুয়া ছবিগুলো দেখে ক্ষোভে ফেটে পড়েছেন টেলর ভক্তরা।

বিশ্বজুড়ে টেলর সুইফটের ভক্তদের ‘সুইফটি’ হিসেবে ডাকা হয়। সুইফটিরা এখন অনলাইনে তীব্র প্রতিবাদ ও দ্রুত এই অন্যায়কারীকে আইনের আওতায় জানিয়ে একের পর এক পোস্ট করছেন।

কেউ কেউ যেমন কড়া আইনি পদক্ষেপের দাবি জানাচ্ছেন, তেমনি কেউ কেউ এক্স-এর নিরাপত্তা বেষ্টনীর দিকেও আঙুল তুলছেন। 

সুইফটিদের প্রতিবাদের মুখে রীতিমতো কোনঠাসা এক্স কতৃপক্ষ। তবে শুধু টেলর সুইফটই নন যিনি এমন ডিপফেক প্রযুক্তির শিকার হয়েছেন।

এর আগে টম হ্যাঙ্কস, টম ক্রুজ, এমা ওয়াটসন, ক্রিস্টেন বেল এবং স্টিভ হার্ভে, স্কারলেট জোহানসেনও ডিপফেক ছবির শিকার হয়েছিলেন যা বেশ ভাইরাল হয়েছিল। সম্প্রতি বলিউডের একাধিক অভিনেত্রীদের বিকৃত করা ভিডিও এবং ছবিও ভাইরাল হয় সামাজিক মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *