ডোমিনিকান রিপাবলিকে ভারী বৃষ্টিতে ২১ জনের মৃত্যু

Share Now..

ভারি বৃষ্টিতে ডোমিনিকান প্রজাতন্ত্রে কমপক্ষে ২১ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বৃষ্টির কারণে হাজার হাজার মানুষ বাস্তুচ্যুত হয়ে পড়েছেন। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, একটি হাইওয়ে টানেল ধসে পড়ার ঘটনায় রাজধানী সান্তো ডোমিংগোতে ৯ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এছাড়া, ভারী বৃষ্টির পর ১৩ হাজারের বেশি মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে।

দেশটির ইমার্জেন্সি অপারেশন সেন্টার (সিওই) জানিয়েছে, বৃষ্টির কারণে আকস্মিক এ বন্যার সৃষ্টি হয়। এতে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে ও ব্রিজ এবং রাস্তা-ঘাট ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিভিন্ন দুর্ঘটনায় প্রাণ হারানোদের মধ্যে তিন শিশুও রয়েছে বলে নিশ্চিত করে দেশটির প্রশাসন। গত ৪৮ ঘণ্টা ধরে প্রবল ঝড়ের পর ভারি বৃষ্টির ঘটনাকে দেশের ইতিহাসে ‘সবচেয়ে ভয়াবহ বৃষ্টিপাতের ঘটনা’ বলে অভিহিত করেছেন দেশটির প্রেসিডেন্ট লুইস আবিনাদের।

ইমার্জেন্সি অপারেশন সেন্টার জানিয়েছে, আড়াই হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে এবং ঝড়ের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ২৬০০টি ঘরবাড়ি।

দেশটির ৩২টি প্রদেশের অধিকাংশ স্থানেই লাল বা হলুদ আবহাওয়া সতর্কতা জারি করা হয়েছে। প্রেসিডেন্ট আবিনাদের জানিয়েছেন, আগামী বুধবার (২২ নভেম্বর) পর্যন্ত সব ধরনের ক্লাস বন্ধ থাকবে। শিশুদের নিরাপত্তা নিশ্চিত করতেই এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *