ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শ্রমিকদের বিক্ষোভ, দীর্ঘ যানজট

Share Now..

গাজীপুরের শ্রীপুরে হাজিরা বোনাস বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে পৃথক স্থানে বিক্ষোভ করছে ২টি কারখানার শ্রমিকরা। এ সময় সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। 

রোববার (২২ সেপ্টেম্বর) সকালে গাজীপুর সদরের বাঘের বাজার ও শ্রীপুরের নতুন বাজার এলাকায় বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। জানা যায়, বিভিন্ন সময় গাজীপুর সদরের বাঘের বাজার এলাকার পলমল গ্রুপের মণ্ডল ইন্টিমিটস লিমিটেডের শ্রমিকরা হাজিরা বোনাস বৃদ্ধির দাবি জানিয়ে আসছিলো। রোববার (২২ সেপ্টেম্বর) সকালে তারা কারখানায় এসে কাজে যোগ না দিয়ে হাজিরা বোনাস বৃদ্ধির দাবি জানিয়ে বাঘের বাজারের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ঢাকাগামী ও ময়মনসিংহগামী উভয় লেন দখল করে রাখে। এতে মহাসড়কের ঐ অংশে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। দুর্ভোগে পড়েন ঐ মহাসড়কে চলাচলকারী যানবাহনের যাত্রীরা। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাজ করে সেনাবাহিনীর ও শিল্প পুলিশের সদস্যরা। অপরদিকে, একই দিনে শ্রীপুরের নতুন বাজার এলাকার এ্যাসরোটেক্স লিমিটেডের শ্রমিকরা নূন্যতম হাজিরা বোনাস এক হাজার টাকা ও টিফিন বিল বৃদ্ধিসহ গ্রেড অনুযায়ী বেতন বৃদ্ধির দাবি জানিয়ে কর্মবিরতি পালন করেছে। পরে শ্রমিকদের সঙ্গে মালিক পক্ষের আলোচনা হয়। 

শিল্প পুলিশের শ্রীপুর ক্যাম্পের সহকারী পুলিশ সুপার এসএম আজিজুল হক সাংবাদিকদের বলেন, দুটি কারখানার শ্রমিকরা আন্দোলন করেছে। এর মধ্যে হাজিরা বোনাস বৃদ্ধির দাবি জানিয়ে মণ্ডল ইন্টিমিটস লিমিটেডের শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। আমরা দুটি কারখানার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে সক্ষম হয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *