দক্ষিণ কোরিয়ায় সাগরে গোসল করতে নেমে নরসিংদীর ২ যুবকের মৃত্যু 

Share Now..

দক্ষিণ কোরিয়ার বুসান সমুদ্র সৈকতে গোসল করতে নেমে নরসিংদীর বেলাব উপজেলার দুই যুবকের মৃত্যু হয়েছে। 

সোমবার (১৬ সেপ্টেম্বর) বিকালে সমুদ্র সৈকতে নেমে পানিতে তলিয়ে তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা। নিহতরা হলেন- বেলাব উপজেলার নারায়ণপুর ইউনিয়নের টেকপাঁড়া গ্রামের মো. বাচ্চু মিয়ার ছেলে সৈকত হাসান শান্ত (২২) ও দড়িকান্দি গ্রামের মো. মুজিবুর রহমানের ছেলে সাকিবুর রহমান সঞ্জিব (২৩)। নিহত যুবকদের পরিবারের সদস্যরা জানান, কর্মসংস্থানের জন্য সাকিবুর রহমান সঞ্জিব ২০২০ সালে ইপিএসের আওতায় দক্ষিণ কোরিয়ায় পাড়ি জমান। গত ৪ মাস আগে শান্ত দক্ষিণ কোরিয়ায় যান। কিছুদিন আগে সঞ্জিব বাড়ি থেকে ছুটি কাটিয়ে পুনরায় কর্মস্থল দক্ষিণ কোরিয়ায় যান।

সোমবার সপ্তাহিক ছুটি থাকায় অন্যান্য প্রবাসী বন্ধুদের নিয়ে বুসান শহরের সমুদ্র সৈকতে গোসল করতে নামেন সঞ্জিব ও শান্ত। এ সময় সমুদ্রের উত্তাল ঢেউ তাদেরকে ভাসিয়ে নিয়ে যায়। স্থানীয় সময় বিকেল ৩ টায় উদ্ধারকর্মীরা সঞ্জিবের লাশ উদ্ধার করেন। সঞ্জিবের লাশ উদ্ধার করার প্রায় ২ ঘণ্টা পর বিকেল ৫টায় একই স্থান হতে তুমুল ঢেউয়ে ভেসে যাওয়া শান্তর লাশ উদ্ধার করা হয়। সেখানে থাকা তাদের বন্ধুরা মৃত্যুর বিষয়টি পরিবারকে জানায়। তাদের মৃত্যুসংবাদে দুই পরিবারের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। শান্তর বাবা মো. বাচ্চু মিয়া কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘সোমবার রাতে আমরা জানতে পারি শান্ত আর বেঁচে নেই। মাত্র ৪ মাস আগে দক্ষিণ কোরিয়ায় যায় সে। কিন্তু সুখ হয়তো তার কপালে বেশি দিন ছিল না। আল্লাহ তাকে নিয়ে গেছেন। সরকার যেন দ্রুত আমার ছেলের লাশ ফিরিয়ে আনার উদ্যোগ নেয় এই অনুরোধ করছি।’

সঞ্জিবের চাচা আতিকুর রহমান জীবন বলেন, সোমবার দুপুরে তারা জানতে পারেন সঞ্জিব বন্ধুদের সঙ্গে সাগরে গোসল করতে নেমে হঠাৎ করে স্রোতে তলিয়ে যায়। পরে সেখানের উদ্ধার কর্মীরা তাদের লাশ উদ্ধার করেন। সরকারের প্রতি দাবি জানাই দ্রুততম সময়ের মধ্যে সঞ্জিবের লাশ দেশে আনার জন্য সহযোগিতা করে। 

বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল করিম বলেন, দুই যুবক নিহত হওয়ার বিষয়টি বিভিন্ন মাধ্যমে শুনেছি এবং নিউজেও দেখেছি। কিন্তু পরিবারের পক্ষ হতে কেউ অবহিত করেনি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *