ধসে পড়লো গঙ্গার ওপর নর্মিাণাধীন ৪ লনেরে বশিাল সতেু

Share Now..


বহিাররে ভাগলপুর জলোর সঙ্গে খাগারয়িা জলোকে সংযোগকারী আগুয়ান-িসুলতানগঞ্জ সতেুটি ধসে পড়ছে।ে রোববার (৪ জুন) সন্ধ্যার দকিে নর্মিাণাধীন ৪ লনেরে বশিাল সতেু ধসে পড়।ে এক প্রতবিদেনে এমনটি জানয়িছেে সংবাদমাধ্যম এনডটিভি।িসামাজকি যোগাযোগ মাধ্যমে ছড়য়িে পড়া প্রত্যক্ষর্দশীদরে ধারণ করা একটি ভডিওিতে দখো যায়, সতেুটরি মাঝরে একটি অংশ ধসে পড়ার পর বাকি অংশগুলোও ধসে পড়ছ।ে সতেুর ধসে পড়া অংশে ধাক্কায় নদীতে বশিাল ঢউে তরৈি হয়ছে।ে

ভাগলপুররে এসডওি ধনঞ্জয় কুমার গণমাধ্যমকে জানয়িছেনে, রোববার ছুটরি দনি ছলি বলে সতেুর নর্মিাণকাজ বন্ধ ছলি, তাই সতেুটতিে কোনো র্কমী ছলিনে না।

স্থানীয় প্রশাসনরে বরাত দয়িে আনন্দবাজার জানয়িছে,ে বাইরে থকেে দখেে বোঝার উপায় ছলি না গঙ্গার উপরে নমর্িাণাধীন ২০৬ মটিার লম্বা এই সতেুটতিে চড়ি ধরছে।ে বছর খানকে আগওে সতেুটরি একটি অংশ ধসে পড়ছেলি। ২০২২ সালরে ৩০ এপ্রলি সতেুর ওই অংশটি গঙ্গা নদীর ওপর ভঙেে পড়ছেলি।

ভারতরে সংবাদ মাধ্যম আনন্দবাজার আরও জানায়, এই সতেুটি নর্মিাণরে জন্য ১৭১৭ কোটি রুপি বরাদ্দ ছলি আর সতেুর নর্মিাণকাজও প্রায় শষে হয়ে এসছেলি। র্কতৃপক্ষরে পরকিল্পনা ছলি, চলতি বছররে শষে দকিে জনসাধারণরে জন্য সতেুটি খুলে দওেয়ার।

বহিাররে মুখ্যমন্ত্রী নীতশি কুমার এই ঘটনার যথাযথ তদন্ত করে এর জন্য দায়ীদরে শনাক্ত করার নর্দিশে দয়িছেনে। নীতশি ২০১৪ সালে এই সতেুর নর্মিাণকাজরে উদ্বোধন করছেলিনে বলে এনডটিভিি জানয়িছে।ে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *