ধোনি নন, মোস্তাফিজদের নেতা ঋতুরাজ

Share Now..

ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট বলা হয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। সেই আইপিএলের ১৭তম আসরের উদ্বোধনী ম্যাচে আজ মাঠে নামছে গেল আসরের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। যেখানে চেন্নাইয়ের স্কোয়াডে রয়েছেন বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমান। এই ম্যাচে মাঠে নামার আগে নেতা পরিবর্তন করেছে চেন্নাই। গতকাল পাঁচ বারের ট্রফিজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি দায়িত্ব ছেড়ে দেওয়ায় নতুন নেতা হয়েছেন ঋতুরাজ গায়কোয়াড়।

এবারের আসরে অংশগ্রহণ করবে মোট ১০টি দল। অনুষ্ঠিত হবে মোট ৭৪টি ম্যাচ। অন্যদিকে এবার আইপিএল চলাকালীন সময়ে দেশটিতে অনুষ্ঠিত হবে জাতীয় নির্বাচন। যার কারণে ১৫ দিনে মোট ২১টি ম্যাচের সূচি প্রকাশ করেছে বিসিসিআই। প্রথম দফায় প্রকাশিত সূচিতে মোস্তাফিজের দল চেন্নাইয়ের ম্যাচ আছে চারটি। আইপিএলের এখন পর্যন্ত সবচেয়ে সফল দল মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। এই দুই দলের শিরোপার সংখ্যা পাঁচটি করে। এছাড়াও আইপিএলের দুই বার করে শিরোপা জেতা দল কলকাতা নাইট রাইর্ডাস ও সানরাইজার্স হায়দরাবাদ।

আইপিএলে এবারের আসরে একমাত্র বাংলাদেশি ক্রিকেটার হিসাবে খেলবেন মোস্তাফিজ। এর আগে ২০২৩ সালে অর্থাৎ গেল মৌসুমে তিন বাংলাদেশি ক্রিকেটার ডাক পেয়েছিলেন। এবার চেন্নাইয়ে থাকা দ্য ফিজ গতবার ছিলেন দিল্লি ক্যাপিটালসে। তিনিও দুই ম্যাচের বেশি খেলার সুযোগ পাননি। এবার কয়টি ম্যাচে সুযোগ পান বাংলাদেশি পেসার, সেটিই দেখার বিষয়। এবারের মৌসুমে নিজেদের নাম পরিবর্তন করেছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। যদিও খুব বেশি পরিবর্তন আসেনি। বেঙ্গালুরু থেকে হয়েছে বেঙ্গালুরু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *