নখের সাজে ভিন্নতা 

Share Now..

সময়ের সঙ্গে সাজের ধরণ বদলাচ্ছে। এখন এক রঙের নেলপলিস দিয়ে সাজতে কেউ তেমন আগ্রহী নয়। আসতে আসতে নেলপলিসের সঙ্গে সঙ্গে বিভিন্ন ডিজাইনে চুমকি, পাথর ট্রেন্ডে রয়েছে। বিয়ের পোশাকের সঙ্গে মিলিয়ে অনেকেই নখে বাহারি ডিজাইন করিয়ে থাকেন। বিয়ের পোশাকে যদি লাল কিংবা সোনালির ছোঁয়া থাকে, নখেও শোভা পায় সেই রঙ। এমনকি অনেকে বারো মাসই নখ সাজিয়ে রাখতে পছন্দ করেন। 

তবে নখের ওপর ফুটিয়ে তোলা আধুনিক ডিজাইনগুলোর মধ্যে বেশ কয়েকটি অনেক দিন ধরেই ‘ট্রেন্ডে’ রয়েছে। সকলের নজর কাড়তে নখের ডিজাইনের জন্য সেগুলির একটি বেছে নিতে পারেন।

স্টিকার স্টাইল নেইল 
হাতে সময় কম? তাহলে এই ধরনের নখের ডিজাইন আপনার জন্য একেবারে উপযুক্ত। কারণ এই ডিজাইন করতে বেশি সময় লাগবে না এবং কোন ধরনের কষ্ট করতে হবে না। শুধুমাত্র নিজের পছন্দের মত স্টিকার নিজের নখের মধ্যে লাগিয়ে নিন।

অ্যানিমাল প্রিন্ট
এখন ট্রেন্ডে রয়েছে অ্যানিমাল প্রিন্ট। এই ডিজাইনের সবচেয়ে বড় সুবিধা হল সবধরনের পোশাকের সঙ্গে মানাসই। এমনকি এই ডিজাইন যেমন বেনারসির সঙ্গে মানায় তেমন ভাবে এই ডিজাইন টপ বা জিন্সের সঙ্গে খুব ভাল যায়।

পলকা ডট নেইল 
এই ডিজাইন দেখতে যেমন সুন্দর তেমন তৈরি করাও সহজ। এমনকি এই ডিজাইন তৈরি করার জন্য আপনাকে পার্লারেও যেতে হবে না। বাড়িতে বসেই তৈরি করে নিতে পারেন এরকম নখের ডিজাইন।  

মার্বেল নেলস
নখের ওপর সাদা আর কালো দিয়ে দাবার ছকের মতো ডিজাইন। এই ধরনের কারুকাজ অনেকেই পছন্দ করেন। কিংবা অন্য কোনও আধুনিক পোশাকের সঙ্গে বেশ ভাল যায় এমন সাজ। তবে শাড়ি কিংবা সালোয়ার কামিজের সঙ্গে যে একেবারে এমন নকশা যায় না, তা নয়।

প্যাস্টেল রং
নখ জুড়ে ধূসরতা ভাল লাগে অনেকেরই। নখের এই ধরনের ডিজাইনের সবচেয়ে বড় সুবিধা হল, যে কোনও পোশাকের সঙ্গে মানিয়ে যায়। পোশাকের রঙ যাই হোক না কেন, নখে এমন ডিজাইন কখনওই বেমানান লাগে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *