‘নগর প্রজাপতি’ নিয়ে আসছেন সাফা

Share Now..

চলতি বছর একাধিক কাজ দিয়ে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন অভিনেত্রী সাফা কবির। চলতি ঈদেও বেশকিছু নাটকে অভিনয় করেছেন তিনি। প্রতিটি কাজেই ভিন্নতা রাখার চেষ্টা করেছেন বলে জানান সাফা। 

তিনি মনে করছেন বরাবরের মতো এই ঈদেও তার কাজগুলো দর্শকরা পছন্দ করবেন। আজ রাত ৮টায় দীপ্ত টিভিতে দেখা যাবে সাফার ‘নগর প্রজাপতি’। রুবেল অনুশের পরিচালনায় নাটকটিতে সাফা খায়রুল বাসারের সাথে জুটি বেঁধেছেন। 

নাটকটির গল্পে দেখা যাবে—জহির মানুষ হিসেবে যথেষ্ট সৎ, কিন্তু একরোখা প্রকৃতির মানুষ। আমাদের গল্পের জহির, সদ্য নিয়োগপ্রাপ্ত হয়ে মফস্বল এলাকার গ্রন্থাগারের বুক কিপার হিসেবে জয়েন করেছে। আপাদমস্তক জহিরকে দেখলে যে কেউ অনুমান করে নেবে, রসকস ছাড়া পৃথিবীর একমাত্র প্রাণী সে! পাবলিক লাইব্রেরিতে যারাই পড়তে আসুক না কেন, বই আনা-নেওয়া থেকে শুরু করে সবকিছু ডিসিপ্লিনে রাখে জহির। জহির যে এলাকায় থাকে সেখান থেকে খানিক দূরে নিতুর এলাকা। নিতুর বাবা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। নিতু প্রায়ই এই লাইব্রেরিতে পড়াশোনা করার জন্য আসে। কিন্তু গ্রন্থাগারের নিয়মের বাইরে গিয়ে প্রায় সময় বই পড়ে অথবা কোনো বই নিলে সেটা হারিয়ে ফেলে বা লেট করে বই জমা দেয়। যেটা জহির মোটেও পছন্দ করে না। নিতুও পছন্দ করে না জহিরকে। ঘটনাক্রমে নিতু লাইব্রেরিতে আসা বন্ধ করে দেয়। জহির কয়েকদিন দেখতে না পেয়ে নিতুর এলাকায় চলে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *