নড়াইলে অপহরণের পর হত্যা: তিন জনের মৃত্যুদণ্ড

Share Now..

নড়াইলে অপহরণ ও হত্যা মামলায় ৩ জনকে ফাঁসির রায় দিয়েছেন আদালত। এ ছাড়া তাদের ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দেওয়া হয়।

বুধবার (১২ জুন) সকালে নড়াইলের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সিনিয়র জেলা ও দায়রা জজ আলমাচ হোসেন মৃধা এ আদেশ দেন। 

ফাঁসির দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন নড়াইল জেলার লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের মৃত আবুল খায়ের মোল্যার ছেলে আনারুল মোল্যা, একই উপজেলার মরিচপাশা গ্রামের মৃত মোক্তার সরদারের ছেলে জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া এবং আড়পাড়া গ্রামের মো. আকুব্বর শিকদারের ছেলে মো. নাজমুল শিকদার। এর মধ্যে আসামি আনারুল মোল্যা ও নাজমুল শিকদার জামিনে গিয়ে পলাতক।

জানা গেছে, ২০১৮ সালের ২৩ জুন সকালে লোহাগড়া উপজেলার মাকড়াইল গ্রামের আব্দুস সালাম মোল্যার ছেলে পলাশকে (২৫) ইজিবাইক কিনে দেওয়ার কথা বলে বাড়ি থেকে ডেকে অপহরণ করেন পার্শ্ববর্তী গ্রামের আনারুল মোল্যা। পরে পুলিশ ২০১৮ সালে ২৬ জুন মাগুরা জেলার সদর থানার ধানখোলা গ্রামের জাহাঙ্গীরের পাটক্ষেত থেকে অজ্ঞাত লাশ উদ্ধার করে। ৮ জুলাই পলাশ মোল্যার পরিবার তার লাশ শনাক্ত করে। 

এ ঘটনায় পলাশের ভাই আহাদ আলী বাদী হয়ে লোহাগড়া থানায় প্রথমে হারানোর জিডি এবং পরে অপহরণ করে হত্যার ঘটনায় আনারুল মোল্যাসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা করেন। আনারুল মোল্যাকে গ্রেপ্তারের পর আদালতে আসামি জিনারুল ইসলাম ওরফে তারা মিয়া ও নাজমুল শিকদারের সহযোগিতায় পলাশ মোল্যাকে কৌশলে অপহরণ করে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। এ সময় জিনারুল আদালতে উপস্থিত ছিলেন। তবে অপর দুই আসামি পলাতক। 

নড়াইলের পাবলিক প্রসিকিউটর এমদাদুল ইসলাম জানান, উচ্চ আদালতের অনুমতি সাপেক্ষে পলাতক আসামিদের গ্রেপ্তার করার পর আদালতের রায় কার্যকর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *