নাইজেরিয়ায় বাইক কার্নিভালে গাড়ির ধাক্কায় নিহত ১৪

Share Now..


নাইজেরিয়ার বন্দর শহর ক্যালাবারে একটি বাইকারদের কার্নিভালে একজন মাতাল ব্যক্তি গাড়ি নিয়ে ভিড়ের মধ্যে ঢুকে যায়। এতে কমপক্ষে ১৪ জন নিহত এবং ২৪ জন আহত হয়েছেন। আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।প্রত্যক্ষদর্শীরা জানান, দ্রুতগামী চালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ভিড়ে দাঁড়ানো লোকজনকে ধাক্কা মারে। ঘটনার পরপরই কিছু ছবি অনলাইনে ছড়িয়ে পড়ে। এসব ছবিতে দেখা যায়, সড়কে লাশগুলো ছড়িয়ে ছিটিয়ে আছে।প্রতিবেদনে বলা হয়, মাসব্যাপী এই কার্নিভালে রয়েছে বেশ কিছু বিশেষ অনুষ্ঠান। এই কার্নিভাল ২০০৪ থেকে শুরু হয়েছিল। বলা হচ্ছে, ডিসেম্বরজুড়ে এটাই আফ্রিকার সবচেয়ে বড় ‘স্ট্রিট পার্টি’। দেশি ও বিদেশি পর্যটকদের কাছে এই কার্নিভাল খুবই আকর্ষণীয়।

গত দুই বছর ধরে করোনার কারণে বাতিল হওয়ার পর প্রথমবারের মতো এই কার্নিভালের আয়োজন করা হয়। মঙ্গলবার (২৭ ডিসেম্বর) ঘটনাটি জনপ্রিয় বাইকারদের প্যারেড চলাকালীন একটি প্রধান কার্নিভালের রুটে ঘটে। যেখানে যান চলাচল বন্ধ ছিল।

এই ইভেন্টে সারাদেশের সেলেব্রিটিসহ বাইকাররা উপস্থিত থাকে। দেশটির পুলিশ জানিয়েছে, মাতাল অবস্থায় ভিড়ের মধ্যে গাড়ি চালান চালক। পরে তাকে গ্রেফতার করা হয়।

আহত ১৫ বছর বয়সী ছেলের বাবা জানিয়েছেন, লোকটি বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিল। ক্রস রিভার স্টেটের গভর্নর দুর্ঘটনার পরপরই দিনের প্যারেড বাতিল করার ঘোষণা দেন এবং অবিলম্বে তদন্তের আহ্বান জানান।

One thought on “নাইজেরিয়ায় বাইক কার্নিভালে গাড়ির ধাক্কায় নিহত ১৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *