নিজের জীবণ দিয়ে প্রভুর জীবন বাঁচালো টেডি

Share Now..

ঝিনাইদহ অফিসঃ
কুকুর যে প্রভুভক্ত তা জীবণ দিয়েই জানিয়ে গেল টেডি। আরো একটি প্রভুভক্তের অনন্য নজীর স্থাপন করলো কুকুর টেডি। সে নিজের জীবণ দিয়ে দুইটি জীবণ রক্ষা করল। ঘটনাটি বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে ঝিনাইদহের কোটচাদপুর উপজেলার বলরামনগর গ্রামে ঘটে।

আলুখেতের পাশে পাতা চৌকিতে শুয়ে আলুক্ষেত পাহারা দিচ্ছিলেন জমির মালিক সেলিম রেজা ও তার ভাই। তাঁর সঙ্গে পাহারায় ছিল বিদেশি জাতের একটি পোষা কুকুর। হঠাৎ সেলিমের দিকে একটি বিষধর সাপ ছুটে আসছিল। এই অবস্থায় মুনিবকে রক্ষায় কুকুরটি সাপের ওপর ঝাঁপিয়ে পড়ে। সাপ ও কুকুরের মধ্যে পাল্টাপাল্টি আক্রমণ ও লড়াইয়ের ঘটনা ঘটে। শেষ পর্যন্ত সাপ ও কুকুর উভয়ই মারা যায়। তবে রক্ষা পান কুকুরের মালিক।

কুকুরের মালিক সেলিম রেজা ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা বলরামনগর গ্রামের আবদুর রহমানের ছেলে। তিনি পেষায় একজন কৃষক।

কুকুরের মালিক সেলিম রেজা জানান, বৃহস্পতিবার রাতে তিনি ও তার ছোটভাই আলিম রেজা তাদের গ্রামের আলুক্ষেত পাহারা দিতে যায়। জমির পাশের বানানো কাঠের চরাটে যখন তারা শুয়ে বিশ্রাম নিচ্ছিলেন, তখনই ঘটনাটি ঘটে যায়। হঠাৎই তিনি দেখতে পান, তার দিকে একটি বিষধর সাপ ছুটে আসছে। কোন কিছু বুঝে ওঠার আগেই টেডি ঐ সাপের ওপর ঝাপিয়ে পড়ে।

তিনি আরো জানান, সাপ ও কুকুরের মধ্যে পাল্টাপাল্টি আক্রমণ ও কামড়াকামড়ির ঘটনা ঘটে। শেষ পর্যন্ত সাপ ও কুকুর উভয়ই মারা যায়। তবে রক্ষা পায় আমরা দুই ভাই।

ছোট ভাই আলিম রেজা জানান, তাদের কুকুরটির নাম ছিল টেডি। এটি জার্মান শেফার্ড জাতের কুকুর। টেডিকে ১ লাখ টাকা দিয়ে আমার বড় ভাই কিনে নিয়ে আসেন। কুকুরটিকে প্রথমে ভারতে, এরপর ২০১৯ সালে বাংলাদেশে আনা হয়।

তিনি আরো জানান, এর আগেও জীবনের ঝুঁকি নিয়ে তাঁর পরিবারের সদস্যদের নিরাপদে রেখেছিল টেডি। একদিন তার ছোট্ট ভাতিজাকে মোটরসাইকেলের চাপা পড়া থেকে রক্ষা করেছিল।সত্যিই টেডির মৃত্যুতে আমরা সাবাই ভেঙে পড়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *