পশিম তীরে শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলা, নিহত ১৮ 

Share Now..

অধিকৃত পশ্চিম তীরের তুলকারেমে শরণার্থী শিবিরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ১৮ জন নিহত হয়েছে। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে। খবর আল জাজিরার। 

ইসরায়েলি বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, বৃহস্পতিবার ইন্টার্নাল সিকিউরিটি সার্ভিসের সমন্বয়ে যুদ্ধবিমান দিয়ে এই হামলা চালানো হয়েছে। এক বিবৃতিতে পরবর্তীতে ইসরায়েল দাবি করেছে, তুলকারেমে হামাসের প্রধান অবকাঠামো লক্ষ্যবস্তু করা হয়।  তবে ইসরায়েলের এমন দাবির বিষয়ে তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি হামাস। ক্যাম্পের একজন কর্মকর্তা বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, এফ-১৬ যুদ্ধবিমান দিয়ে এই হামলা চালানো হয়েছে। হামালার পর এলাকাটি ধ্বংসাবশেষের বিশাল স্তূপে পূর্ণ হয়েছে এবং আগুন ছড়িয়ে পড়ে।

২০২৩ সালের অক্টোবর থেকে গাজায় হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরুর পর থেকে পশ্চিম তীরেও হামলার পরিমাণ বাড়িয়েছে ইসরায়েলি বাহিনী। জাতিসংঘের মানবিক সংস্থা ওসিএইচএ বলছে, গত বছরের ৭ অক্টোবর থেকে চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত পশ্চিম তীরে ৬৯৫ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের বেশিভাগই ইসরায়েলি হামলায় নিহত হয়েছে এবং ডজনখানেক লোক ইসরায়েলি সেটলারের আক্রমণে নিহত হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *