পাকিস্তানের নির্বাচনে ‘প্রথমবার’ কোনো হিন্দু নারী

Share Now..

পাকিস্তানের আসন্ন নির্বাচনে প্রথমবারের মতো সাধারণ আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন সাভেরা প্রকাশ নামের এক হিন্দু নারী। খাইবার পাখতুনখোয়ার বুনের জেলার পিকে-২৫ সাধারণ আসনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, ২০২৪ সালের ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) সাম্প্রতিক সংশোধনীতে সাধারণ আসনে নারী প্রার্থীদের পাঁচ শতাংশ অন্তর্ভুক্ত করার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

সোমবার (২৫ ডিসেম্বর) পাকিস্তানি সংবাদমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) হয়ে নির্বাচন করবেন সাভেরা প্রকাশ। ৩৫ বছর বয়সী সাভেরা পেশায় একজন চিকিৎসক। তিনি বুনে জেলায় পিপিপি নারী শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। কওমি ওয়াতান পার্টির স্থানীয় একজন রাজনীতিবিদ সেলিম খান উল্লেখ করেছেন, সাভেরা প্রকাশ বুনে জেলার প্রথম নারী।

ডন প্রত্রিকার সঙ্গে একটি সাক্ষাত্কারে, সাভেরা প্রকাশ তার বাবার পদাঙ্ক অনুসরণ করার এবং এলাকার সুবিধাবঞ্চিতদের জন্য কাজ করার কথা তুলে ধরেন। তিনি ২৩ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং আশা প্রকাশ করেছেন, পিপিপির জ্যেষ্ঠ নেতারা তার প্রার্থিতা সমর্থন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *