পুলিশ কর্মকর্তা কাফী আরও ২ দিনের রিমান্ডে

Share Now..

এবার আশুলিয়া থানার হত্যাচেষ্টা মামলায় বরখাস্ত পুলিশ কর্মকর্তা আব্দুল্লাহিল কাফীকে  দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এ আদেশ দেন ঢাকার বিচারিক হাকিম জুলহাস উদ্দীন।

এদিন আব্দুল্লাহিল কাফীকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চান আশুলিয়া থানার এসআই আবু তাহের মিয়া। অন্যদিকে রিমান্ড আবেদনের বিরোধিতা করে জামিন চান আসামিপক্ষের ফারজানা ইয়াসমিন রাখি। শুনানি শেষে সাবেক এই পুলিশ কর্মকর্তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ১১ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কাফীসহ ৩০ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেন রবিউল সানি নামের এক ব্যক্তি। এ মামলার আসামির তালিকায় আরও রয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, ইউজিসির সাবেক সচিব ফেরদৌস জামান, সদস্য মুহাম্মদ আলমগীর, বিশ্বজিৎ চন্দ্র চন্দ ও সাজ্জাদ হোসেন।

গত ৫ অগাস্ট সরকার পতনের দিন আশুলিয়া থানায় আক্রমণে যাওয়া জনতার ওপর গুলিতে প্রাণহানির পর মরদেহ ভ্যানে করে নিয়ে যাওয়া ও পুড়িয়ে ফেলার ঘটনায় তার সংশ্লিষ্টতার অভিযোগ ছিল। সেই ধারাবাহিকতায় ২ সেপ্টেম্বর রাতে তাকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কাফীকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে সাময়িক বরখাস্ত করার কথা জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। গ্রেপ্তারের পর দুই মামলায় ১৩ দিন রিমান্ডে ছিলেন আব্দুল্লাহিল কাফী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *