পৌর আইন অমান্য করে প্রবাসী স্ত্রীর বাড়ি নির্মানের অভিযোগ

Share Now..

\ ঝিনাইদহ অফিস \
ঝিনাইদহ পৌরসভার আইন অমান্য করে ক্ষমতার দাপট দেখিয়ে বাড়ি নির্মানের অভিযোগ উঠেছে এক প্রবাসীর স্ত্রীর বিরুদ্ধে। পৌরসভার গোবিন্দপুর আস-সুন্নাহ মসজিদের পশ্চিম পাশে ১৫৮ নং গোবিন্দপুর মৌজার ৮২৪ নং দাগের জমিতে প্লান অনুযায়ী পাশে যাতায়াতের জায়গা না রেখেই বাড়ি নির্মান করছেন প্রবাসীর স্ত্রী নুরুন্নাহার। বাড়ি নির্মান করতে গিয়ে প্রতিবেশিদের যাতায়াতের জায়গাতে ইট, বালু ও খোয়া রেখে পথ বন্ধ করে দিয়েছেন তিনি। প্রতিবেশিরা বাঁধা দিলেও কর্ণপাত করেননি, পরে বাধ্য হয়ে পৌর সভার শরণাপন্ন হয়েছেন। নুরুন্নাহার শৈলকুপা উপজেলপার নাগিরাট গ্রামের প্রবাসী আবু সামার স্ত্রী। সরোজমিনে গিয়ে দেখা যায়, বালু, ইট ও ইটের খোয়া দিয়ে চলাচলের রাস্তা বন্ধ করা হয়েছে। ওই জমিতে যে পিলার করা হয়েছে তা পাশের জমির গা ঘেসে। আবার পৌরসভার যে প্লান করা হয়েছে সেই প্লান অমান্য করে সাড়ে ৪ ফুট জায়গা না রেখেই পিলার করা হয়েছে। এছাড়া পিলারের গর্তে ওই পথে চলাচলে ঝুকি তৈরী হয়েছে। গর্তের কারণে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। দ্রæত এর সমাধান চেয়েছে মহল্লাবাসি। প্রতিবেশি সামছুর রহমান জানান, আমাদের যাতায়াতের রাস্তায় বালি, ইট ও খোয়া রেখে পথ বন্ধ করে বাড়ি নির্মান করছে। গর্ত করে পিলার করার পর গর্ত বন্ধ না করে ফেলে রেখেছে, বাড়িতে ছোট ছোট বাচ্চা এই পথ ধরে স্কুলে যায়। এখন ঝুঁকি নিয়ে পথ চলতে হচ্ছে। আবার পৌরসভার প্লানও মানছে না। প্রভাব খাটিয়ে এসব করে যাচ্ছে। ঝিনাইদহ পৌরসভা বরাবর লিখিত অভিযোগ দিয়েছি, পৌরসভা এর সমধান করবেন। এবিষয়ে প্রবাসীর স্ত্রী নুরুন্নাহার জানান, পৌরসভার প্লান অনুযায়ী বাড়ি নির্মান করছি। তবে মিস্ত্রীরা সামান্য ভুল করে পিলার গুলো করে ফেলেছে। সেগুলো সঠিক জায়গাই সরিয়ে নেওয়া হবে। তিনি আরো জানান, কেউ পৌরসভার প্লান অনুযায়ী বাড়ি নির্মান করে না। আমি বাড়ি করতে এসে এতো নিয়ম মানতে হচ্ছে। ঝিনাইদহ পৌরসভার কার্য-সহকারী হাবিব জানান, আমরা অভিযোগ পাওয়ার পর সরোজিমনে গিয়ে দেখেছি। পৌরসভার প্লান অনুযায়ী কাজ না হওয়ায় বাড়ির কাজ বন্ধ কারার নির্দেশ দিয়েছি। তাদের নোটিশ করে সময় দেওয়া হয়েছে। সময়ের মধ্যে যদি তারা প্লান অনুযায়ী কাজ না করে তাহলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

2 thoughts on “পৌর আইন অমান্য করে প্রবাসী স্ত্রীর বাড়ি নির্মানের অভিযোগ

  • June 6, 2024 at 12:13 pm
    Permalink

    Hello, i read your blog occasionally and i own a similar one
    and i was just curious if you get a lot of spam responses?
    If so how do you protect against it, any plugin or anything you can suggest?
    I get so much lately it’s driving me insane so any help is very much appreciated.

    My web blog; เว็บวาไรตี้

    Reply
  • June 11, 2024 at 8:25 pm
    Permalink

    pakhie.com শুধুমাত্র একটি প্ল্যাটফর্ম নয় – এটি একটি পরিবার। এমন একটি স্থান যেখানে সারা বিশ্বের বাংলাদেশীরা একত্রিত হয়ে আমাদের সমৃদ্ধ সংস্কৃতি শেয়ার করে, একে অপরকে সমর্থন করে এবং বাংলাদেশের সেরা জিনিসগুলি সারা বিশ্বে নিয়ে আসে।

    প্রবাসী ভাই ও বোনেরা আপনার pakhie প্লাটফর্মে বাংলাদেশের সকল ছোট বড় ব্র্যান্ডের তৈরি প্রোডাক্ট দেখতে পারবেন এবং যে যে দেশেই থাকুন না কেন সেই দেশে গ্রুপ জয়েন করে একসাথে আপনার প্রয়োজনীয় প্রোডাক্ট Pakhie.com-এ একটি GROUP অর্ডার দিয়ে, আপনি সেরা দাম এবং পরিবহন খরচে সাশ্রয় পাবেন। একসাথে, আমরা স্বপ্নকে বাস্তবতায় রূপ দিতে পারি

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *