প্রথম সিনেমা হওয়ায় অনুভূতি ভিন্ন তবে ভয় নেই: ইভান

Share Now..

ঈদে মুক্তি পাচ্ছে বেশ কিছু বাংলা সিনেমা। সেই তালিকায় রয়েছে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা ‘পটু’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নবাগত অভিনেতা ইভান সাইর। 

রুপালী পর্দায় প্রথম অভিনয়ের অভিজ্ঞতা জানালেন তরুণ অভিনেতা ইভান।

তিনি বলেন, আমরা টোটাল ‘পটু’ টিম আমাদের সাধ্যমতো সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। এতটুকু বলতে পারি বাংলাদেশের সিনেমায় দর্শক এ ধরনের গল্প, নির্মাণ ও অভিনয় এর আগে দেখেনি। আমি বিশ্বাস করি পটু একবার কেউ দেখলে দ্বিতীয় বার আবার দেখতে চাইবে। প্রথম সিনেমা হওয়ায় অনুভূতি ভিন্ন তবে ভয় নেই’।

দর্শক সবগুলি সিনেমা দেখবে এমন প্রত্যাশার কথা জানিয়ে ইভান বলেন, ‘একেকটা সিনেমার মেরিট একেক রকম। তবে পটু নিয়ে যদি বলতে হয় তাহলে বলবো অন্য সিনেমা গুলি থেকে পটু’র গল্প, মিউজিক,কালার, এবং নির্মাণের কম্বিনেশন দেখবে দর্শক। ফলে অন্য সিনেমা গুলির থেকে পটু দর্শককে আলাদা একটা ফিল দিবে। আমি বিশ্বাস করি এবার ঈদে বেশি দর্শকপ্রিয়তা পাবে পটু’। 

উপস্থাপনা থেকে সিনেমায় অভিনয়। কোন কাজে নিজেকে উপযুক্ত মনে হয়েছে এমন প্রশ্নে ইভান বলেন,‘এখন যদি বলতে বলেন তাহলে বলবো, অভিনয়েই নিজেকে বেশি উপযুক্ত মনে হয়েছে। তবে এটাও সত্য উপস্থাপনা এবং রেডিও জকির কাজ করার ফলে আমার অভিনয় করতে সহজ হয়েছে’।

সিনেমার মূল চরিত্রে অভিনয়ের পর এবার সিনেমা মুক্তির সময়ে দ্বায়িত্ব ভার কিভাবে সামলেছেন সে বিষয়ে ইভান জানান, ‘আসলে জাজের মত বড় এবং প্রফেশনাল প্রযোজনা-পরিবেশনা প্রতিষ্ঠানের সাথে কাজ করলে আলাদাভাবে দায়িত্ব নেওয়ার প্রয়োজন হয় না।

জাজ নিজেই সকল দায়িত্ব পালন করে, ফলে আমাদের কোন দায়িত্বই পালন করতে হয়নি। আমরা যারা অভিনয়শিল্পী রয়েছি শুধুমাত্র আমাদের অভিনয়টাই করে গিয়েছি। পরিচালক পরিচালনাই করেছেন। অন্যান্য কলাকুশলীরাও তাদের নিজ নিজ দায়িত্বটা যথাযথভাবে পালন করেছেন। ফলে কাজটাও এতটা সুন্দর হয়েছে’।

ইভানের বিপরীতে দেখা যাবে আফরা সাইরাকে। এ সিনেমায় আরও অভিনয় করেছেন শোয়েব মনির, দিলরুবা হোসেন দোয়েল, বাচ্চু দেওয়ান, গালিব সরদার প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *