‘প্রিয়তমা’য় বৃদ্ধ শাকিবের মেকআপের খরচ পাঁচ লাখ

Share Now..

চামড়ায় ভাঁজ, গাল,ে কপালে ফুটে উঠছেে বলরিখো, ঘাড় অবধি লম্বা কাঁচাপাকা চুল, মুখর্ভতি দাড়,ি ৮০ বছররে বৃদ্ধ রুপরে ঢালউিড কংি শাকবি খান সবাইকে চমকে দয়িছেনে। গত মঙ্গলবার প্রকাশ হওয়া ‘প্রয়িতমা’ সনিমোয় শাকবিরে তৃতীয় লুক এক ভন্নির্ধমী মুগ্ধতা ছড়য়িছেে ভক্ত-র্দশকদরে মধ্য।ে র্দীঘ ক্যারয়িারে এমন লুকে নজিকেে উপস্থাপন করে প্রশংসায় ভাসছনে অভনিতো। তবে শাকবিরে প্রস্থটেকি এই মকেআপরে পছেনে সংশ্লষ্টিদরে গুনতে হয়ছেে পাঁচ লাখ টাকা।

ছবতিে দখো যায়, জীবন সায়াহ্নে এসে অপলক দৃষ্টতিে তাকয়িে কী যনে খুঁজছনে শাকবি। ক্যাপশনে লখো, ‘আছি তোমারই অপক্ষোয়ৃ।’ আর মুর্হূতইে সামাজকি যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় বয়স্ক শাকবিরে সে লুক!

জানা যায়, ছবতিে ব্যবহৃত ছোট্ট এই অংশটুকুর দৃশ্যায়নে ‘প্রয়িতমা’ টমিরে খাটুনওি কন্তিু কম ছলি না। প্রথমইে শঙ্কা ছলি, ছয়–সাত মনিটিরে এই অংশ করতে শাকবি খান রাজি হবনে কি না? তবে চত্রিনাট্য পড়ে বৃদ্ধরে এই অংশটুকু করতে বশে আগ্রহী হয়ে ওঠনে শাকবি। এরপর থকেইে চলে এর প্রস্তুতি র্পব। এই অংশরে জন্য বরাদ্দ করতে হয় মোটা অঙ্করে বাজটে। ১৫ দনিরে মতো সময় দতিে হয় প্রস্থটেকি মকেআপ টমিক।ে

প্রথমে নওেয়া হয় শাকবিরে মুখমণ্ডলরে মাপ। সভোবে একটি আবরণ তরৈি করা হয়। সখোনে চুল-দাড়ি বসয়িে ঠকি করা হয় লুক। পরে চরত্রিরে সঙ্গরে মানানসই কি না, যাচাই করার জন্য লুক পরীক্ষা করা হয়।

মকেআপ র্আটস্টি সবুজ খান বলনে, ‘পুরো শুটংিয়ে আমরা এই অংশটা নয়িে চন্তিতি ছলিাম। কারণ, প্রস্থটেকি মকেআপ করাটা কঠনি। র্দীঘ সময় প্রয়োজন হয়। একটানা বসে থাকতে হয়। ভুল করা যাবে না। সব আলাদা করে লখিে রাখতে হয়। মকেআপরে কাজগুলোও ভাগ করে দতিে হয়। শুটংিয়রে সময় এই মকেআপ দতিে আমাদরে প্রতদিনি ছয় থকেে সাত ঘণ্টা লাগত। এই মকেআপ তুলতওে আবার তনি ঘণ্টা সময় লগেছেলি। তনি দনি আগে থকেইে আমরা টানা এই মকেআপরে সঙ্গে ছলিাম।’

শাকবি খানকে দুই দনি সকাল সাতটা থকেে এই মকেআপ নতিে হয়। এ ধরনরে মকেআপে খরচ কমেন, জানতে চাইলে পরচিালক হমিলে আশরাফ বলনে, ‘এটা অনকে ব্যয়বহুল। যে কারণে ঢালউিড সনিমোয় এ মকেআপরে খরচ প্রযোজক বহন করতে চান না। কন্তিু আমরা কোনো ছাড় দইিন।ি এই র্অথ দয়িে অনায়াসে আমরা মারপটিরে কয়কেটি দৃশ্য করতে পারতাম।’ শাকবিরে এই লুকরে জন্য খরচ হয়ছেে প্রায় পাঁচ লক্ষ টাকা।

প্রসঙ্গত, রোমান্টকি-অ্যাকশন ধাঁচরে সনিমো ‘প্রয়িতমা’। আরশাদ আদনানরে প্রযোজনায় ছবটিরি কাহনিি লখিছেনে প্রয়াত ফারুক হোসনে। এতে শাকবিরে বপিরীতে নায়কিা চরত্রিে অভনিয় করছনে কলকাতার ইধকিা পাল। ছবটিতিে আরও অভনিয় করছনে কাজী হায়াত, শহীদুজ্জামান সলেমি, এলনিা শাম্মী, ডন, সহীদ নবী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *