প্রেসক্রিপশন ব্যতীত এন্টিবায়োটিক বিক্রিতে শাস্তি: সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

Share Now..

মাদারীপুরের শিবচরে ওষুধ প্রশাসনের আয়োজনে ঔষধ ও কসমেটিক্স আইনবিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১১ নভেম্বর) বেলা ১১টায় শিবচর প্রেস ক্লাবের হল রুমে কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি শিবচর উপজেলা শাখার সহযোগিতায় রেজিস্টার্ড চিকিৎসকের প্রেসক্রিপশন ব্যতীত এন্টিবায়োটিক বিক্রির শাস্তি এবং এন্টিবায়োটিকের মোড়কের লাল রঙের সনাক্তকরণ চিহ্ন’র সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।

কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি শিবচর উপজেলা শাখার সভাপতি মো. বুলবুল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন মাদারীপুর জেলা ঔষধ প্রশাসন কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল বারী। বিশেষ অতিথি ছিলেন ঔষধ পরিদর্শক মো. তোফায়েল। 

এ সময় উপস্থিত ব্যবসায়ীরা রেজিস্টার্ড চিকিৎসকের প্রেসক্রিপশন ব্যতীত এন্টিবায়োটিক বিক্রি ও এন্টিবায়োটিকের মোড়কের লাল রঙের সনাক্তকরণ চিহ্ন, নকল, ভেজাল, রেজিস্ট্রেশনবিহীন ও মেয়াদোত্তীর্ণ ওষুধ সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে দিকনির্দেশনামূলক আলোচনা করা হয়। 

আরও উপস্থিত ছিলেন ওষুধ ব্যবসায়ী সমিতির সভাপতি ও  সাধারণ সম্পাদকসহ উপজেলার ওষুধ ব্যবসায়ীরা। অনুষ্ঠানে মাদারীপুর জেলা ঔষধ প্রশাসন কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল বারী উপস্থিত প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *