প্লাস্টিকের বোতল কুড়িয়েছেন মিমি!

Share Now..

২২ এপ্রিল পালিত হলো আর্থ ডে। বিশ্বকে ভালো রাখতে, পরিষ্কার পরিচ্ছন্ন, বাসযোগ্য রাখতে এ দিনটি প্রতিবছর পালিত হলেও মানুষ তবু প্রকৃতিকে নষ্ট করতে ছাড়েনা। আর তাই এই বিশেষ দিনে পৃথিবীকে পরিষ্কার রাখার জন্য, প্লাস্টিক মুক্ত রাখার জন্য একটি বিশেষ বার্তা দিলেন টালিউড অভিনেত্রী মিমি চক্রবর্তী।

হিন্দুস্তান টাইমস বাংলার প্রতিবেদন অনুযায়ী, সম্প্রতি আর্থ ডে উপলক্ষে সামাজিক যোগাযোগমাধ্যমে মিমি চক্রবর্তী তার একটি পুরোনো ভিডিও পোস্ট করেছেন। ভিডিওতে দেখা যাচ্ছে বিকিনি পরে সমুদ্র সৈকত থেকে প্লাস্টিকের বোতল কুড়োচ্ছেন মিমি ।

এই ভিডিও পোস্ট করে এদিন অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘পৃথিবী আর প্লাস্টিক, তাও আমরা এটাকে ‘হ্যাপি’ আর্থ ডে বলি। এখনও দেরি হয়নি। কিছু সচেতন চয়েজ আমাদের এখনও সাহায্য করতে পারে বিশ্ব মায়ের সঙ্গে আমরা যে অন্যায় করেছি, যে ক্ষতি করেছি সেটাকে ঠিক করা যায়। উনি এখনও সুযোগ দিচ্ছেন।’

মিমি এমন কাজে প্রশংসার পাশাপাশি কটাক্ষ করতে ছাড়েননি নেটিজেনরা। এক ব্যক্তি তাকে কটাক্ষ করে লেখেন, ‘নিজে যেখানে ভোটে জিতেছিলেন সেখানে এগুলো করলে ভালো হতো। 

আরেকজন লেখেন, ‘আগে কলকাতাকে পরিষ্কার করুন বা পরিষ্কার রাখার চেষ্টা করুন। দেশের বাইরে গিয়ে এসব পরে করবেন।’ 

তৃতীয় ব্যক্তি লেখেন, ‘আরে দিদি ফেলে দিচ্ছেন কেন এটা বিক্রি করে দশ টাকার চাল মুড়ি খাওয়া যাবে, তা না হলে চপও খেতে পারেন। ওয়েস্ট বেঙ্গলে আবার চপের খুব নাম ডাক। চতুর্থ ব্যক্তি লেখেন, ‘এত শো অফ করেন কেন?’

তবে মিমি যে প্রকৃতিপ্রেমী, তার প্রমাণ এর আগেও পাওয়া গেছে। 

আগামীতে মিমিকে দেখা যাবে  প্রেমেন্দু বিকাশ চাকির আলাপ ছবিতে। এতে মুখ্য ভূমিকায় দেখা যাবে আবির চট্টোপাধ্যায়, মিমি চক্রবর্তীকে। থাকবেন স্বস্তিকা দত্ত, কিঞ্জল নন্দা, দেবপ্রিয় মুখোপাধ্যায়, তন্বী লাহা রায়, প্রমুখ। আগামী ২৬ এপ্রিল বড় পর্দায় আসছে আলাপ। ছবিটি প্রযোজনা করেছে সুরিন্দর ফিল্মস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *