ফাইনাল খেলবে ভারত-অস্ট্রেলিয়া !

Share Now..

ভারতের ঘরের মাঠে বিশ্বকাপ হচ্ছে। উদ্বোধনী ম্যাচ খেলেনি ভারত। ৫ অক্টোবর বিশ্বকাপের পর্দা উঠলেও ভারত মাঠে নেমেছিল চার দিন পর। প্রথম ম্যাচেই অস্ট্রেলিয়াকে হারিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করেছিল ভারত। চেন্নাইয়ের টার্নিং ট্র্যাকে ডেভিড ওয়ার্নার স্টিভ স্মিথদের বুঝে নিয়ে ১৯৯ রানে অলআউট করার পর, ৬ উইকেটে ভারতকে জয় এনে দিয়েছিলেন বিরাট কোহলিরা।

এর পর থেকে রোহিত শর্মার দল ধারাবাহিকতা বজায় রেখে ‘ছয়ে ছয়’ করে শীর্ষে রয়েছে।  সেমিফাইনালে গেছে ভারত। সেখানে ৬ ম্যাচের মধ্যে ৪টি ম্যাচ জিতে এই ৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে। মিচেল স্টার্ক-গ্লেন ম্যাক্সওয়েলদের শেষ চার এখনো নিশ্চিত নয়। তবুও নাথান লিয়ন দাবি করলেন, ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের মেগা ফাইনালে ফের একবার ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

তারকা অসি অফ স্পিনার নাথান লিয়ন বলেন, ‘সত্যি বলতে আমার মনে হয় ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল হবে। চলতি বিশ্বকাপে ভারত এক নম্বর দলের মতো ক্রিকেট খেলছে। তবে আমরাও কিন্তু পিছিয়ে নেই। শুরুতে দুটি ম্যাচ হারলেও, পরপর চারটি ম্যাচ আমরা জিতেছি। আমাদের দল জয়ের স্বাদ পেয়ে গিয়েছে। তাই আমার মনে হয় ফাইনালে ভারত ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে।’ লিয়ন নিজের দেশের জন্য গলা ফাটালেও দক্ষিণ আফ্রিকাও কিন্তু ফর্মের তুঙ্গে রয়েছে। কুইন্টন ডি কক, আইডেন মার্করাম, ডেভিড মিলার, হেনরিক ক্লাসেনরা দারুণ ফর্মে রয়েছেন। ব্যাটিংয়ের সঙ্গে  বোলারাও সাফল্য পাচ্ছেন। সেটা লিয়ন জানেন। তিনি যোগ করেছেন, ‘দক্ষিণ আফ্রিকা এবার ছন্দে রয়েছে। ওদের ব্যাটিং-বোলিং সব বিভাগেই একাধিক পারফর্মার রয়েছে। তবুও আমারা মনে হয় ইতিহাস বজায় রেখে অস্ট্রেলিয়া ফের একবার ফাইনালের টিকিট আদায় করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *