ফিলিস্তিনি ফুটবলারকে হত্যা ইসরায়েল বাহিনীর

Share Now..


অধিকৃত পশ্চিম তীরে সংঘর্ষের সময় ইসরায়েলি বাহিনী ২৩ বছর বয়সী এক ফুটবলারকে গুলি করে হত্যা করেছে। এ ছাড়া সংঘর্ষের সময় আরও পাঁচজন আহত হয়েছেন। ফিলিস্তিনি চিকিৎসকরা এ তথ্য জানিয়েছেন। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) ভোরে এই ঘটনা ঘটেছে। খবর আল জাজিরার। খবরে বলা হয়েছে, সংঘর্ষের সময় বৃহস্পতিবার ভোরে আহমেদ দারাঘমেহ মারাত্মকভাবে আহত হন। ফিলিস্তিনি শহরের জোসেফের সমাধি নামে পরিচিত এক স্থানে ইসরায়েলিদের নিয়ে যাওয়ার জন্য নাবলুস শহরে অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। সেই সময় ফিলিস্তিনি ও ইসরায়েলি সেনাদের সঙ্গে গুলি বিনিময় ঘটে।

নিহত দারাঘমেহ তুবাস শহরের বাসিন্দা। স্থানীয় ফিলিস্তিনি মিডিয়া জানায়, তিনি ওয়েস্ট ব্যাঙ্ক প্রিমিয়ার লিগের ক্লাব থাকাফি তুলকারেমের হয়ে ফুটবল খেলতেন। জনপ্রিয় আরবি ফুটবল ওয়েবসাইট ‘করা’ তাকে এই মৌসুমে দলের সর্বোচ্চ গোলদাতা হিসেবে তালিকাভুক্ত করে। তিনি ছয় গোল করেছেন বলে ওয়েবসাইটটি উল্লেখ করেছে।

তবে তিনি সেই সংঘর্ষে অংশ নিয়েছিলেন কি না তা স্পষ্ট নয় বলে খবরে বলা হয়েছে। এদিকে ইসরায়েলি সামরিক বাহিনী জানায়, নাবলুসে পৌঁছানোর সময় যেসব ফিলিস্তিনি ইসরায়েলি সেনাদের ওপর বিস্ফোরক নিক্ষেপ ও গুলি ছুড়ে তাদের ওপর পালটা গুলি চালায়।
দেশটির বাহিনীর পক্ষ থেকে আরও বলা হয়েছে, সন্দেহজনকরা ‘গুলিবিদ্ধ’ হয়েছে। দেশটির দেওয়া সরকারি পরিসংখ্যানে বলা হয়েছে, চলতি বছরে এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনীর গুলিতে পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেমে অন্তত ১৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন।

796 thoughts on “ফিলিস্তিনি ফুটবলারকে হত্যা ইসরায়েল বাহিনীর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *