ফেরার প্রস্তুতি নিচ্ছেন তামিম

Share Now..

আঙ্গুলের ইনজুরির কারণে দীর্ঘ বিরতির পর ক্রিকেটে ফেরার প্রক্রিয়া শুরু করেছেন বাংলাদেশের সিনিয়র খেলোয়াড় তামিম ইকবাল।

ক্রিকেটে ফেরার প্রক্রিয়ার অংশ হিসেবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে সোমবার (২০ ডিসেম্বর) নেটেব্যাটিং অনুশীলন শুরু করেছেন দেশের সবচেয়ে নির্ভরযোগ্য ওপেনার তামিম।

আগামী বছরের জানুয়ারির তৃতীয় সপ্তাহে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি দিয়ে ক্রিকেটে ফিরতে পারেন তামিম।

নেটে বেশ স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করতে দেখা গেছে তামিমকে। ইনজুরি থেকে সুস্থ হতে দেরি হওয়ায় গত ২২ নভেম্বর ইংল্যান্ডের লিডসে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ নেন তামিম। ভাঙা আঙ্গুলে অস্ত্রোপচার করাতে হতে পারে ভেবে ইংল্যান্ডে গিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

কিন্তু ইংল্যান্ডের স্ক্যান রিপোর্টে দেখা গেছে তামিমের আঙ্গুলের চিড় প্রায় সেরে গেছে এবং ডাক্তার তাকে এক মাসের জন্য পুনর্বাসনে পাঠান। তবে তামিম নির্ধারিত সময়ের আগেই সবুজ সংকেত পেয়ে মাঠে ফিরেন। কারণ তার সুস্থতা প্রত্যাশার চেয়ে দ্রুত ছিল। তবে শুরুতে হালকা ব্যাটিং করতে হবে তাকে। কাজের চাপ ধীরে ধীরে বাড়াবেন তিনি।

আপাতত শুধু নেটে অফ স্পিনারদের মুখোমুখি হবেন তামিম এবং কিছু দিন পর পেসারদের বিপক্ষে খেলবেন তিনি।

গতকাল প্রায় এক ঘণ্টা ব্যাটিং অনুশীলন করে হাসি মুখে মাঠ ছাড়েন তামিম। মনে হচ্ছে ব্যাটিং অনুশীলনে বেশ সন্তুষ্ট তিনি।

গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে সর্বশেষ কোন ক্রিকেট খেলেছিলেন তামিম। সফরে টি-টোয়েন্টি সিরিজ ও টেস্ট সিরিজ মিস করেন তিনি। ইনজুরির কারণে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দু’টি টি-টোয়েন্টি সিরিজ থেকেও ছিটকে যান তিনি। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে নিজেকে সরিয়ে নেন তামিম।

গত মাসে ঘরের মাঠে হয়ে যাওয়া পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে তার ক্রিকেটে ফেরার কথা থাকলেও নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে আবারও ইনজুরিতে পড়েন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারের ইনজুরির কারণে এতদিন মাঠের বাইরে থাকতে হয়নি তামিমকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *