বনশালির ‘হীরামণ্ডী’ লুকেই বাজিমাত, বলিউডে ব্যাপক সাড়া

Share Now..


সঞ্জয় লীলা বনশালির ‘হীরামণ্ডী’র দুরন্ত ঝলক প্রকাশ্যে আসতেই বলিউডে ব্যাপক সাড়া পড়েছে। কারণ ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র থেকে এই প্রজেক্টের চাকচিক্যও অনেক বেশি। সেই সঙ্গে তারকাদের উপস্থিতিও অনেক।

‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’তে গণিকালয়ের ঝলক দিয়েছিলেন মাত্র, আর এবার একটা গোটা পতিতাপল্লীকেই সিনেমা সিরিজের সাবজেক্ট বানিয়েছেন বনশালি। শিবরাত্রির বেলায় প্রকাশ্যে এলো চোখধাঁধানো টিজারটি। এতে বলিউডের ছয় রূপসী তাদের দ্যুতি ছড়িয়েছে।

বনশালির মস্তিকের ম্যাজিকেই ‘হীরামণ্ডী’র গণিকারা যেন রানির বেশে ধরা দিলেন। অনুরাগীরাও মুগ্ধ। কে নেই এতে?

সোনাক্ষী সিনহা, রিচা চাড্ডা, মণীষা কৈরালা, অতিদি রাও হায়দরি, সানজিদা শেখ, শর্মিন সেহগালদের দেখা গেল সোনায় মোড়া তাদের বিভিন্ন রূপ দেখানো হয়েছে। পরনে সোনালি পোশাক। নাকে বড় নথ। মাথায় টায়রা। সোনালি পোশাকে ছয় রূপসীর দিক থেকে চোখ ফেরানো যেন দায়। ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের জন্যই অবিভক্ত লাহোরের প্রেক্ষাপটে এক অন্য গণিকালয় হীরামণ্ডীর গল্প বানিয়েছেন বনশালি। পতিতারাই সেখানকার রানি।

সঞ্জয়ের কেরিয়ারের ম্যাগনাম অপাস বললেও বেশি বলা হয় না। লার্জার দ্যন লাইফ সেট। স্বাধীনতাপূর্বের পর্বে আলো-ছায়ায় এক পিরিয়ডিক গল্প। ‘হীরামণ্ডী’র সেট তৈরি করা হয়েছে গোরেগাঁও ফিল্ম সিটিতে।

পরিচালক সঞ্জয় লীলা বনশালি বলেন, পরিচালক হিসেবে এটা আমার কেরিয়ারের অন্যতম মাইলস্টোন। একটা এপিক। প্রথমত, লাহোরের পতিতাপল্লীর প্রেক্ষাপটে তৈরি একটা সিরিজ। আমি যতটা উচ্ছ্বসিত ততটাই নার্ভাস। নেটফ্লিক্সের সঙ্গে গাঁটছড়া বাঁধার জন্য মুখিয়ে রয়েছি। গোটা দুনিয়ার সামনে ‘হীরামণ্ডী’ আসছে খুব জলদি।

এর আগে শোনা গিয়েছিল এই সিরিজে মুমতাজ ও শাবানা আজমীকেও দেখা যাবে। তবে, টিজার দেখে মনে হচ্ছে তারা ‘হীরামণ্ডী’তে অভিনয় করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *