বাংলাদেশের বিপক্ষে অভিষেক হচ্ছে না অ্যাবেলের

Share Now..


ইনজুরির কারণে আসন্ন বাংলাদেশ সফর থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য হয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা ইংল্যান্ডের ব্যাটিং অলরাউন্ডার টম অ্যাবেল। সাইড স্ট্রেইনের ইনজুরিতে পড়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকটা আরেকটু দীর্ঘায়িত হলো সম্ভাবনাময় এই অলরাউন্ডারের।

গত বুধবার (১৫ ফেব্রুয়ারি) কলম্বোতে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ইংল্যান্ড লায়ন্সের হয়ে ৫০ ওভারের ম্যাচে নিজের তৃতীয় ওভারের প্রথম বলটি করার সময় বাঁ-দিকে স্ট্রেইন ইনজুরিতে পড়েন অ্যাবেল। ইনজুরির কারণে পর ম্যাচটিতে আর ব্যাট হাতেও নামতে পারেননি তিনি।

বৃহস্পতিবার স্ক্যান রিপোর্টে ইনজুরি ধরা পড়ে অ্যাবেলের। অনাকাঙ্ক্ষিত এই চোটে পড়েই বাংলাদেশ সফরের দল থেকে ছিটকে পড়তে হল্লো এই অলরাউন্ডারকে। অ্যাবেলের বদলি হিসেবে এখনও কাউকে দলে নেয়নি ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এদিকে, ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর এক প্রতিবেদনে জানা যায়, নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান দ্বিতীয় টেস্টের একাদশে সুযোগ না পেলে আগেভাগেই বাংলাদেশ সফরে আসতে পারেন উইল জ্যাকস। বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি দলে আছেন তিনি।

গত ২ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য পৃথক-পৃথক দু’টি দল ঘোষণা করে ইংল্যান্ড।

তিন ম্যাচের ওয়ানডে দিয়ে শুরু হবে বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজ। ঢাকায় সিরিজের প্রথম দু’টি ওয়ানডে হবে যথাক্রমে-১ ও ৩ মার্চ। চট্টগ্রামের মাটিতে ৬ মার্চ হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। ৯ মার্চ চট্টগ্রামেই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। ১২ ও ১৪ মার্চ টি-টোয়েন্টি সিরিজের শেষ দু’টি ম্যাচ হবে ঢাকায়।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, সাকিব মাহমুদ, ডেভিড মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, জেমস ভিন্স, ক্রিস ওকস ও মার্ক উড।

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মইন আলি, জোফরা আর্চার, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি, ক্রিস ওকস ও মার্ক উড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *