বাঘারপাড়ার রায়পুর ইউপি চেয়ারম্যানকে ভিজিডি কার্ড বিতরণে অনিয়মের অভিযোগে শোকজ

Share Now..

এস আর নিরব যশোরঃ 

যশোরের বাঘারপাড়া উপজেলার ৩নং রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান মনঞ্জুর ‘রশীদ স্বপনকে আবর ও কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন জেলা প্রশাসক ।

এর আগেও তিনি একবার মাতৃত্বকালিন ভাতাভোগীদের তালিকায় অনিয়মের অভিযোগে কারন দর্শানোর নোটিশ দিয়েছিলো কতৃপক্ষ। এবার ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) ভিজিডি কর্মসূচির কার্ড বিতরণে অনিয়মের অভিযোগে তাকে শোকজ করা হয়েছিল ।

কেন চেয়ারম্যান পদ থেকে অপসারণ করা হবে না, এক উদযাপন সপ্তাহের মধ্যে লিখিতভাবে তার জবাব দিতে বলা হয়েছে । রোববার যশোর জেলা প্রশাসক স্বাক্ষরিত এ শোকজের জবাব

দিতে সাত দিন সময় দেয়া হয়েছে। যশোর জেলা প্রশাসক স্বাক্ষরিত পত্রে জানা গেছে, চলতি অর্থবছরে ডিডব্লিউবি কার্ডের চাল বিতরণের জন্য কার্ড বিতরণে অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করা হয়েছে।

এ জন্য স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন অনুযায়ী কেন চেয়ারম্যানকে অপসারণ করার জন্য কর্তৃপক্ষের কাছে সুপরিশ করা হবে না, তার কারণ আনতে আগামী সাত কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে ।

এ বিষয়ে উপজেলা নিবাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান জানান, বাইশটি ডিপিডি কার্ডে তদন্ত সাপেক্ষ অনিয়মের সত্যতা মিলেছে। যে কারণে জেলা প্রশাসক চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *