বাজার গোপালপুর এলাকায় হঠাৎ কাঁচা মরিচের দরপতন

Share Now..


বাজার গোপালপুর প্রতিনিধি:
ঝিনাইদহ সদর উপজেলার বাজার গোপালপুর এর এলাকার হাট-বাজারগুলোতে হঠাৎ করে কাঁচা মরিচের দরপতন ঘটেছে। গতকাল রোববার এর তুলনায় আজ সোমবার এলাকার হাট-বাজারগুলোতে কাঁচামরিচ প্রতি কেজি ৪০ থেকে ৪৫ টাকা কমদরে বিক্রি হচ্ছে। হঠাৎ করেই কাঁচা মরিচের দরপতনের ঘটনায় মরিচ বিক্রি করতে আসা কৃষকরা বিপাকে পড়েছে। কিন্তু ক্ষেত থেকে তোলা মরিচ বাধ্য হয়েই তারা এই কম দামে বিক্রি করে যাচ্ছে।
মরিচ বিক্রি করতে আসা কয়েকজন কৃষকদের সাথে কথা বলে জানা গেছে, বাজার গোপালপুর এলাকায় গত কাল রোববার প্রতি কেজি মরিচ একশত ৩৫ থেকে একশত ৪০ টাকা দরে বিক্রি হয়েছে। কিন্ত সোমবার প্রতি কেজি মরিচ বাজার গোপালপুর একশত টাকা থেকে ১ শ’ ৫ টাকা দরে বিক্রি হচ্ছে।
এছাড়াও চোরকোল, লক্ষ্মীপুর, বংকিরা, আটলিয়া, জিয়ানগর, তালসার, সারুটিয়া, চান্দুয়ালি, ডুগডুগি, মামুনশিয়া এলাকার মৌসুমী মরিচ ব্যবসায়ীরা প্রতি কেজি মরিচ ৯০টাকা থেকে ৯৫ টাকায় কৃষকদের নিকট থেকে মরিচ ক্রয় করছেন। যা গতকালের বাজার দামের থেকে প্রতি কেজিতে ৪০ টাকা থেকে ৪৫ টাকা কম। কিন্তু মরিচের গাছ থেকে মরিচ উঠানোর পর বিক্রি না করলে পরদিন নষ্ট হয়ে যায়। ফলে দাম কম হলেও ক্ষেত থেকে উঠানো মরিচ কম দামেই তারা বিক্রি করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *