বিলাওয়াল ভুট্টো পররাষ্ট্রমন্ত্রী, পাকিস্তানে পিপলস পার্টিতে বিভক্তি

Share Now..

নানা নাটকীয়তার পর অবশেষে ইমরান খানকে সরিয়ে দিয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন মুসলিম লিগ-এন এর নেতা শেহবাজ শরীফ। তার মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করতে পারেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি। তবে এ নিয়ে পিপিপি-তে দেখা দিয়েছে বিভক্তি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ডন।

প্রতিবেদনে বলা হয়, দলের বেশ কিছু নেতাদের সঙ্গে সাক্ষাৎকারে এ তথ্য সামনে উঠে এসেছে যে পিপিপি চেয়ারম্যান পররাষ্ট্রমন্ত্রী হতে পারেন। যদিও বিষয়টি নিয়ে অভ্যন্তরীণ আলোচনা এখনও চলমান দলটিতে।

পিপিপি এর একটি পক্ষ মনে করে, নতুন সরকারে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে বিলাওয়াল ভুট্টোই যোগ্য। কারণ তার অন্যান্য দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার অভিজ্ঞতা আছে। যা ভবিষ্যতে তাকে পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে সহায়তা করবে।

অন্যদিকে, অপর একটি পক্ষ মনে করে, শেহবাজ শরীফ যে মন্ত্রিসভা গঠন করছেন তাতে যোগ দেওয়া ঠিক হবে পিপিপি চেয়ারম্যানের। কারণ এটি ক্ষমতাসীন জোটের দ্বিতীয় বৃহত্তম দলের প্রধান হওয়ার মর্যাদাকে ক্ষুন্ন করবে। একইসঙ্গে তারা, শেহবাজের আওতাধীন ভুট্টোকে কাজ করতে দেখতে পারবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *