বিশ্বরেকর্ড গড়ে সেমিফাইনালে নেইমারের আল হিলাল

Share Now..

এএফসি চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে আল হিলাল। করিম বেনজেমার ক্লাব আল ইত্তিহাদকে হারিয়ে শেষ চার নিশ্চিত করেছে নেইমার-ম্যালকমদের ক্লাবটি। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-০ গোলে জয় পেয়েছিল আল হিলাল। দ্বিতীয় লেগে একই ব্যবধানে জিতেছে তারা। দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে আল হিলাল।

আল ইত্তিহাদকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করার পাশাপাশি জয়ের বিশ্বরেকর্ডও গড়েছে সৌদি ক্লাবটি। এটি ছিল আল হিলালের টানা ২৮তম জয়। এর আগে ওয়েলসের ক্লাব দ্য নিউ সেইন্টস ২০১৬-২০১৭ মৌসুমে টানা ২৭ ম্যাচ জিতে বিশ্বরেকর্ড গড়েছিল। মঙ্গলবার (১২ মার্চ) রাতে সেটা ভেঙে দিয়ে টানা ২৮ জয়ের নতুন রেকর্ড গড়ে।

আল হিলালের টানা ২৮ জয়ের ১৬টি এসেছে সৌদি প্রো লিগে, ৯টি এএফসি চ্যাম্পিয়নস লিগে এবং ৩টি ঘরোয়া ফুটবল কাপে। সবশেষ তারা ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে ১-১ গোলে ড্র করেছিল স্বদেশি ক্লাব দামাকের সঙ্গে। এরপর থেকে জিতেই চলছে দলটি।

আল ইত্তিহাদের সঙ্গে দ্বিতীয় লেগে ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য ছিল আল হিলাল। তবে ম্যাচের ৬১ মিনিটে ইয়াসের আল-শাহরানি গোল করে দলকে লিড এনে দেন। এরপর ম্যাচে যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে দলের জয় নিশ্চিত করেন ম্যাকলকম। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে শেষ চার নিশ্চিত করে আল হিলাল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *