বৃষ্টি মধ্যেই সৌদি আরবের সাথে মিল রেখে হরিণাকুণ্ডুতে ঈদুল আযহা উদযাপন

Share Now..

ঝিনাইদহ প্রতিনিধি –

সৌদি আরবের সাথে মিল রেখে ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে তিনটি স্থানে পবিত্র ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৮জুন) সকাল আটটায় উপজেলার পৌর এলাকার চটকাবাড়িয়া গ্রামের মসজিদে অনুষ্ঠিত ঈদের নামাজে ঈমামতি করেন, মাওলানা রেজাউল ইসলাম।

এছাড়াও উপজেলার ভালকি ও নিত্যানন্দপুর গ্রামেও প্রায় একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

ইমাম রেজাউল ইসলাম ঢাকা পোস্টকে জানান, বৃষ্টির জন্য নামাজ দেরিতে পড়তে হয়েছে। প্রায় শতাধিক মুসল্লী চটকাবাড়িয়া মসজিদে ঈদের নামাজে অংশগ্রহণ করেছেন।

তিনি জানান, উপজেলা জুড়ে প্রায় ৩শতাধিক পরিবার আজ ঈদুল আযহা উদযাপন করছেন বলেও তিনি জানান। নামাজের পর পশু কোরবানি দেওয়া হয়েছে।

আয়োজকদের সভাপতি মো. বজলুর রহমান ঢাকা পোস্টকে জানান, সৌদি আরব ও ওআইসিসহ সকল মুসলিম উম্মা আজকে ঈদের নামাজ আদায় করছেন। সে কারণে আমরা ঈদের নামাজ আদায় করেছি। আমরা রাসুলের সুন্নাহ অনুসরণ করে চলি। রাসুল (সা.) যেভাবে চলতে বলেছেন আমরা সেইভাবে চলি।

হরিণাকুন্ডু থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু আজিফ জানান, উপজেলার চটকাবাড়িয়া, ভালকি ও নিত্যানন্দপুর গ্রামে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। বিগত কয়েক বছর ধরে তারা সৌদি আরবের সাথে মিল রেখে পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আযহা উদযাপন করে আসছেন। আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশের একটি বাহিনী পর্যবেক্ষণ করছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *