ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের আশা রিশাদের 

Share Now..

চলমান দুই ম্যাচ টেস্ট সিরিজ শেষ হলেই আগামী ৬ অক্টোবর থেকে মাঠে গড়াবে স্বাগতিকদের বিপক্ষে বাংলাদেশের এই সফরের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর টেস্ট ফরম্যাটের মতো টি-টোয়েন্টি ফরম্যাটেও ভারতের বিপক্ষে সিরিজ জয়ের কোনো কীর্তি নেই লাল-সবুজের প্রতিনিধিদের। তাই এবার বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে তাদের ঘরের মাটিতে গিয়েই সিরিজ জিততে চায় টাইগাররা। এমনটি জানিয়েছেন, দলের একমাত্র লেগ স্পিনার রিশাদ হোসেন। 

গতকাল মিরপুরে অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আসন্ন এই সিরিজ নিয়ে বলেন, ‘ভারত তো সবসময় ভালো দল। মনে হয়, টি-টোয়েন্টিতে র‍্যাংকিংয়ে ১ নম্বর দল ভারত। ওদের সঙ্গে খেলা অবশ্যই চ্যালেঞ্জিং। আশা করি, আমরা সিরিজ জিতে আসব, ইনশাআল্লাহ। প্রস্তুতিও ঐ ভাবেই হচ্ছে। আমরা কেউ মনে করছি না, সিরিজ জিততে পারব না। ইনশাআল্লাহ আমরা সিরিজ জিতে আসব।’  ভিন্ন একটি প্রশ্নের জবাবে নিজেদের প্রস্তুতি সম্পর্কে বলেন, ‘আমরা ঐ ভাবেই (সিরিজ জয়ের জন্য) অনুশীলন করছি। উইকেট তো আমাদের হাতে নেই, তবে যেমনই হোক আমাদের তার সঙ্গে মানিয়েই পারফর্ম করতে হবে। তো আমরা এটা মাথায় রেখেই প্রস্তুতি নিচ্ছি।’ 

আসন্ন এই সিরিজে টাইগার শিবিরে থাকছেন না দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চলমান কানপুর টেস্ট শুরু হওয়ার আগেই গেল বৃহস্পতিবার জাতীয় দল থেকে কুড়ি ওভারের ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দেন তিনি। অভিজ্ঞ এই ক্রিকেটার ছাড়া দল কোন পরিকল্পনায় সাজানো হবে জানিয়ে রিশাদ বলেন, ‘এখন পর্যন্ত চিন্তা ভাবনা হয়নি। যেহেতু সাকিব ভাই হঠাৎ করেই ঐরকম (অবসরের ঘোষণা) সিদ্ধান্ত নিয়েছেন। এটা আমাদের জন্য হতাশাজনক একটা ব্যাপার। আস্তে আস্তে পূর্ণ করার (সাকিবের শূন্যস্থান) চেষ্টা করব আমরা যতটুকু সম্ভব আর কি।’ এর আগে বিভিন্ন টুর্নামেন্ট মিলিয়ে এখন পর্যন্ত ১৪ বার টি-টোয়েন্টি ফরম্যাটে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ভারত। যার মধ্যে ১৩টি ম্যাচই জিতেছে ভারত। আর একটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। প্রথমবারের মতো কুড়ি ওভারের ফরম্যাটে ২০১৯ সালে তিন ম্যাচের দ্বিপক্ষীয় সিরিজ খেলতে গিয়ে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে জয়টি পেয়েছিল টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *