ভারতে একযোগে হামলা চালাতে পারে চীন-পাকিস্তান: রাহুল গান্ধী

Share Now..


ভারতের জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি ও দলটির অন্যতম শীর্ষস্থানীয় নেতা রাহুল গান্ধী বলেছেন, চীন ও পাকিস্তান উভয়ই ভারতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ এবং শিগগিরই বা পরে যৌথভাবে ভারতকে আক্রমণ করতে পারে। সোমবার (২৬ ডিসেম্বর) এক প্রতিবেদনে এমন তথ্য জানয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।

প্রতিবেদনে বলা হয়, সাবেক সেনা কর্তাদের সঙ্গে রাহুল গান্ধীর আলাপচারিতার একটি ভিডিও প্রকাশ করে কংগ্রেস। সেখানেই চিন ও পাকিস্তান নিয়ে আশঙ্কার কথা জানান কংগ্রেসের এই শীর্ষস্থানীয় নেতা।

ভিডিওতে রাহুলকে বলতে দেখা যায়, “আন্তর্জাতিক কূটনীতি এবং সীমান্ত পরিস্থিতি বদলে যাচ্ছে। একসময় মনে করা হত ভারতের তিন শত্রু- চিন, পাকিস্তান এবং সস্ত্রাসবাদ। চীন এবং পাকিস্তান এক জোট হয়েছে। যদি কোনও যুদ্ধ বাধে তা হলে ভারতকে এই দুই দেশের সঙ্গেই একযোগে লড়তে হবে। সে ক্ষেত্রে এক বিরাট বিপর্যয়ের মুখে পড়তে হবে। ভারত এখন অত্যন্ত বিপজ্জনক জায়গায়।”

ভারতীয় সেনার প্রতি আস্থা প্রকাশ করেন বলেন, “সেনার প্রতি শুধু সম্মানই নয়, ভালবাসা এবং শ্রদ্ধাও রয়েছে আমার। আপনারাই দেশকে রক্ষা করেন। আপনাদের ছাড়া এই দেশ থাকবেই না।”
সীমান্তে কী ঘটেছে তা দেশবাসীকে সরকারের জানানো উচিত উল্লেখ করে কংগ্রেসের অন্যতম শীর্ষ এই নেতা বলছেন, ‘আমাদের যে পদক্ষেপ নেওয়া উচিত, তা আমাদের এখনই শুরু করতে হবে। আসলে, আমাদের পাঁচ বছর আগে পদক্ষেপ নেওয়া উচিত ছিল, যা আমরা করিনি। আমরা দ্রুত ব্যবস্থা না নিলে দেশ ক্ষতিগ্রস্ত হবে।’

One thought on “ভারতে একযোগে হামলা চালাতে পারে চীন-পাকিস্তান: রাহুল গান্ধী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *