ভারতে পাচারকালে ৪৪০ কেজি ইলিশ জব্দ 

Share Now..

রপ্তানি বন্ধ থাকায় অবৈধ পথে ভারতে পাচারকালে কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় ৪৪০ কেজি ইলিশ মাছ জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকালে বিজিবির ৬০ ব্যাটালিয়ন (শশীদল বিওপি) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন তথ্যের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে শশীদল এলাকার সীমান্তে চোরাচালানবিরোধী অভিযান চালায় বিজিবির ৬০ ব্যাটালিয়ন বিজিবির একটি টহল দল। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা ১৭টি বক্সে থাকা ৪৪০ কেজি ইলিশ ফেলে চলে যান। পরে সেগুলো জব্দ করে বিজিবি। ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল এলাকার সীমান্ত পিলার ২০৫৭/২-এস থেকে ৫০০ গজ ভেতরে বাংলাদেশের মনোরা নামক স্থান থেকে ইলিশগুলো জব্দ করা হয়। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জব্দের পর বিজিবির নিয়ম অনুযায়ী ইলিশগুলো নিলামের মাধ্যমে ৯ লাখ ৬৮ হাজার টাকায় বিক্রি করে সে অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হয়েছে।  এ বিষয়ে ৬০ বিজিবির অধিনায়ক এ এম জাবের বিন জব্বার বলেন, ব্রাহ্মণপাড়া উপজেলার সীমান্তবর্তী মনোরা নামক স্থানে এসব ইলিশ পাওয়া যায়। এ সময় কাউকে আটক করা যায়নি।

এর আগে বুধবার (১১ সেপ্টেম্বর) অবৈধভাবে ভারতে পাচারের সময় পার্শ্ববর্তী বুড়িচং উপজেলার খাড়েরা সীমান্ত থেকে ৬২০ কেজি ইলিশ জব্দ করে বিজিবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *