ভারত-মার্কিন বিবৃতিতে সন্ত্রাস-প্রসঙ্গ, ক্ষুব্ধ পাকিস্তান

Share Now..

ভারত-র্মাকনি যৌথ ববিৃতি নয়িে ক্ষুব্ধ পাকস্তিান। আমরেকিার সহকারী রাষ্ট্রদূতকে ডকেে প্রতবিাদ পাকস্তিানরে। সম্প্রতি ভারতরে প্রধানমন্ত্রী নরন্দ্রে মোদীর আমরেকিা সফররে সময় দুই দশেরে তরফে যৌথ ববিৃতি প্রকাশ করা হয়।

ববিৃততিে বলা হয়, পাকস্তিানে যে সব জঙ্গি আছ,ে তাদরে বরিুদ্ধে যনে ইসলামাবাদ ব্যবস্থা নয়ে। ববিৃততিে বলা হয়ছে,ে দুই দশেই সীমান্তপাররে সন্ত্রাসরে নন্দিা করছ।ে দুই দশেই চায়, পাকস্তিানরে দখলে থাকা কোনো অংশ থকেে জঙ্গরিা যনে আক্রমণ না চালাতে পার।ে

পাকস্তিানরে পররাষ্ট্র মন্ত্রণালয় এরপর র্মাকনি ডপেুটি চফি অফ মশিনকে ডকেে এই ববিৃতরি তীব্র নন্দিা করছে।ে বলা হয়ছে,ে এই ববিৃতি অপ্রয়োজনীয়, একতরফা ও বভ্রিান্তকির।

পাকস্তিান বলছে,ে আমরেকিা যনে এমন কছিু না কর,ে যার ফলে পাকস্তিানরে বরিুদ্ধে ভারতরে ভত্তিহিীন ও রাজনতৈকি উদ্দশ্যেমূলক প্রচার গুরুত্ব পায়।

পাকস্তিান পররাষ্ট্রমন্ত্রণালয়রে ববিৃততিে বলা হয়ছে,ে আমরেকিার সঙ্গে তাদরে সন্ত্রাসবরিোধী অপারশেন ভালোভাবে চলছ।ে পাক-র্মাকনি সর্ম্পকও আস্থা ও সহযোগতিার ভত্তিতিে দাঁড়য়িে আছ।ে

পাকস্তিানরে দাব,ি যৌথ ববিৃততিে পাকস্তিানরে প্রসঙ্গ থাকাটা কূটনতৈকি রীতবিরিোধী এবং তাতে রাজনতৈকি উদ্দশ্যে স্পষ্ট।

পাকস্তিানরে পররাষ্ট্রমন্ত্রী বলিাওয়াল ভুট্টো জারদারি এবং প্রতরিক্ষামন্ত্রী খোয়াজা আসফিও যৌথ ববিৃততিে পাকস্তিানরে প্রসঙ্গ থাকার নন্দিা করছেনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *