মধ্যপ্রাচ্যের প্রবাসী শ্রমিকদের সুখবর দিলেন আসিফ নজরুল

Share Now..

মধ্যপ্রাচ্যের বাংলাদেশি প্রবাসী শ্রমিকদের জন্য সুখবর দিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান উপদেষ্টা ড. আসিফ নজরুল। তিনি জানিয়েছেন, মধ্যপ্রাচ্যে বাংলাদেশি যেসব শ্রমিক রয়েছেন, তাদের জন্য আগামী ২ সপ্তাহের মধ্যেই বিমানবন্দরে বিশেষ লাউঞ্জের ব্যবস্থা করা হবে।

শনিবার (৫ অক্টোবর) ঢাকায় মালয়েশিয়ায় শ্রমবাজার সম্প্রসারণ বিষয়ে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড এবং মালয়েশিয়ার পারকেসোর মধ্যে চুক্তি সই অনুষ্ঠানে তিনি এ কথা জানান। আসিফ নজরুল বলেন, আমাদের প্রবাসীরা যখন বিদেশে থাকেন তখন তারা বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন। প্রত্যেকেই বাংলাদেশের একেকটি পতাকা হয়ে কাজ করেন। তাদের যথাযথ মূল্যায়ন, প্রবাসী কর্মী ও তাদের পরিবারের কল্যাণমূলক সুরক্ষা নিশ্চিত করা আবশ্যক।

তিনি বলেন, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন- তারা বাংলাদেশ থেকে ১৮ হাজার কর্মী নেবেন। বিষয়টি কিছু জায়গায় ভুলভাবে উপস্থাপন হয়েছে। আমরা জানি গত ৩১ মে’র মধ্যে যে ১৭ হাজারের বেশি কর্মী মালয়েশিয়ায় যাওয়ার কথা ছিল, তারা দুর্ভাগ্যবশত যেতে পারেননি। মালয়েশিয়া সরকার তাদের যাওয়ার ব্যবস্থা করেছেন। প্রতিশ্রুতি দিয়েছেন তারা। এটা যতদ্রুত সম্ভব কার্যকর করার চেষ্টা করব।সিন্ডিকেটের মাধ্যমেই নয়, মালয়েশিয়ায় লোক পাঠানোর রিক্রুটিং এজেন্সি ওপেন করে দেওয়া হবে বলেও জানান উপদেষ্টা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *