মিয়ামিতে ভবন ধস: নিহত বেড়ে ৯, নিখোঁজ ১৫০

Share Now..

যুক্তরাষ্ট্রের মিয়ামিতে ১২ তলা ভবন ধসের ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন ১৫০ জন। এখন পর্যন্ত ঘটনাস্থল থেকে নয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। বাকিদের সন্ধানে এখনো অনুসন্ধান চলছে। ওই ঘটনার সময় ভবনটির অধিকাংশ বাসিন্দা ঘুমিয়ে ছিলেন। ভবনটির ১৩০টি ইউনিটের মধ্যে ৮০টিতে তখন বাসিন্দারা ছিলেন। এসব জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, মায়ামির ডেইড কাউন্টির মেয়র ড্যানিয়েলা লেভিন কাভা এক সংবাদ সম্মেলনে বলেন, নিখোঁজদের খোঁজে তল্লাশিতে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন তারা।

তিনি জানান, উদ্ধারকর্মীরা শনিবার আরও একজনের লাশ উদ্ধার করেছেন। আর আগের যাদের লাশ উদ্ধার করা হয়েছিল, তাদের তিনজনের পরিচয় শনাক্ত করা হয়েছে।

মিয়ামির ফায়ার ব্রিগেড প্রধান চমিস্কি জানান, প্রাণের সন্ধানে কাজ অব্যাহত আছে। পরিস্থিতি খুবই প্রতিকূল।
সার্ফসাইডের চ্যামপ্লেইন টাওয়ার্স সাউথ নামের ওই ১২ তলা অ্যাপার্টমেন্ট ব্লকের বড় একটি অংশ স্থানীয় সময় বৃহস্পতিবার প্রথম প্রহরে ধসে পড়ে। কর্মকর্তারা জানিয়েছেন, ১৯৮১ সালে নির্মিত এ ভবনটিতে সংস্কার কাজ চলছিল। সদ্য আলোয় আসা ২০১৮ সালের একটি প্রতিবেদনে দেখা যায়, প্রকৌশলীরা ভবনটির পুল ডেকের নিচে বড় ধরনের কাঠামোগত ত্রুটি পেয়েছিলেন। তাছাড়া আন্ডারগ্রাউন্ড পার্কিং গ্যারেজে কংক্রিট ক্ষয়ে যাওয়ার প্রমাণ পেয়েছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *