যশোরে করোনা ও করোনার উপসর্গ নিয়ে ১২ জনের মৃত্যু

Share Now..

যশোর জেলা প্রতিনিধিঃ

যশোর জেনারেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হওয়া ও এই রোগের উপসর্গ নিয়ে মোট মারা গেছে ১২ জন।
এরমধ্যে করোনা আক্রান্ত হয়ে ছয় জনের মৃত্যু হয়েছে। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ছয়জন।
যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি বলেন, যশোর জেনারেল হাসপাতালের রেড জোনে এখন মোট ভর্তি রয়েছেন ১৩৬ জন এবং ইয়েলো জোনে ৯৯ জন।
এদিকে, আজ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে করোনার টেস্টে ১৭৪ জনের নমুনাতে কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। যশোরের ৪৬৬ জনের নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া যায়। আজ শনাক্তের হার ৩৭ দশমিক ৩৩।
গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে একাত্তর টিভির যশোর প্রতিনিধি এসএম ফরহাদের বাবা মিছির আলীও রয়েছেন। সোমবার দিনগত মধ্যরাতে জেনারেল হাসপাতালের রেড জোনে তিনি মারা যান। আজ সকালে শহরতলির ভেকুটিয়া বাজার মসজিদে জানাজা শেষে গ্রামের গোরস্থানে তাকে দাফন করা হয়। এই সময় প্রেসক্লাব যশোরের সম্পাদক আহসান কবীর, আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাধারণ সম্পাদক আকরামুজ্জামান, প্রেসক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তহীদ মনিসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন।
অন্যদিকে, বিডিনিউজ জানায়, যশোরের শার্শা উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত জমজ ভাইবোনের মৃত্যু হয়েছে।
তাদের বড় ভাই বাগআঁচড়া ডা. আফিল উদ্দিন কলেজের শিক্ষক আতিয়ার রহমান জানান, তার এই ভাইবোন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
তাদের বয়স ৪৫ বছর; বাড়ি শার্শা উপজেলার বড়বাড়িয়া গ্রামে।
শিক্ষক আতিয়ার বলেন, তার ভাই করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কিডনি ও হার্টেও সমস্যা দেখা দেয়। তাকে ২৩ জুন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হলে ২৮ জুন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে স্থানান্তর করা হয়। শনিবার সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
‘ওই ভাইয়ের সংস্পর্শে ছিলেন আমার বোন। পরীক্ষায় তারও পজিটিভ আসে। তাকেও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মারা যান বলে জানান কলেজশিক্ষক আতিয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *