যশোরে করোনা শনাক্তের নতুন রেকর্ড

Share Now..

যশোরে করোনা শনাক্তের সংখ্যা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় এই জেলায় ৪৭০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে যা এই জেলায় এখন পর্যন্ত সর্বোচ্চ। এই সময়ে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করেছেন ৯ জন।

যশোর সিভিল সার্জন অফিসের করোনা ফোকাল পারসন ডা. মো. রেহনেওয়াজ জানান, গত ২৪ ঘণ্টায় যশোরে মোট ৯৫১ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪৭০ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৯ ভাগ। এদের মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয় ল্যাবে ৯৪০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬৯ জনের পজিটিভ ফলাফল এসেছে। এছাড়া খুলনা মেডিকেল কলেজে ১১ জনের নমুনা পরীক্ষা করে একজনের পজিটিভ ফলাফল পাওয়া গেছে। এই সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ জন।
এছাড়া এই সময়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এর আগে শুক্রবার যশোরে রেকর্ড সংখ্যক ৩৭০ জনের করোনা শনাক্ত হয়েছিল। ৬০১ জনের নমুনা পরীক্ষা করে এই ৩৭০ জনের করোনা শনাক্ত হয়। সংক্রমণের হার ৬১ শতাংশ।

দিকে, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় যশোরে টানা তৃতীয় সপ্তাহের লকডাউন চলছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানিয়েছেন, ২৩ জুন মধ্যরাত থেকে এই লকডাউন শুরু হয়। সংক্রমণ বেড়ে যাওয়ায় বিধি-নিষেধ এলাকাভিত্তিক থেকে জেলাজুড়ে সম্প্রসারণ করা হয়েছে। যা কার্যকর করতে এবার আরও কঠোর অবস্থানে নেমেছে প্রশাসন। ওষুধের দোকান ছাড়া সকল নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকছে দুপুর ১২টা পর্যন্ত।

সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, যশোরে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এখন গ্রাম পর্যায়েও মানুষ আক্রান্ত হচ্ছে। সংক্রমণের এখন পিক বা ঊর্ধ্বগতির সময় চলছে। তাই এখন কঠোরভাবে বিধিনিষেধসহ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে যেতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *