যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদন দেশজুড়ে মে মাসে সড়কে ঝরেছে ৪৬৮ প্রাণ

Share Now..


চলতি বছররে মে মাসে দশেজুড়ে ৪৯৬টি সড়ক র্দুঘটনায় ৪৬৮ জন নহিত হয়ছেনে। আহত হয়ছেনে ৭৬৯ জন।বুধবার (৯ জুন) গণমাধ্যমে পাঠানো সংবাদ বজ্ঞিপ্ততিে এ তথ্য জানয়িছেে বাংলাদশে যাত্রী কল্যাণ সমতি।ি দশেরে জাতীয়, আঞ্চলকি ও অনলাইন সংবাদমাধ্যমে প্রকাশতি সড়ক, রলে ও নৌ-পথরে র্দুঘটনার সংবাদ র্পযবক্ষেণ করে এ প্রতবিদেন তরৈি করা হয়ছে।ে

একই সময়রে মধ্যে রলেপথে ৫০টি র্দুঘটনায় ৪৩ জন নহিত, ৭ জন আহত হয়ছেনে। নৌ-পথে ১৮টি র্দুঘটনায় ১৬ জন নহিত এবং আহত হয়ছেনে ৮ জন। এছাড়া ৩ জন নখিােঁজ হয়ছেনে।

বজ্ঞিপ্ততিে জানানো হয়, মে মাসে সড়ক, রলেপথ ও নৌ-পথে ৫৬৪টি র্দুঘটনা ঘটছে।ে এর মধ্যে ১৮৫ মোটরসাইকলে র্দুঘটনায় ১৮১ জন নহিত ও ১১৪ জন আহত হয়ছেনে।

মে মাসে সবচয়েে বশেি র্দুঘটনা ও প্রাণহানি ঘটছেে ঢাকা বভিাগ।ে মোট ১২১টি সড়ক র্দুঘটনায় ১১০ জন নহিত ও ১৫১ জন আহত হয়ছেনে। এছাড়া সবচয়েে কম সড়ক র্দুঘটনা ঘটছেে সলিটে বভিাগ,ে ২৪টি র্দুঘটনায় ২৮ জন নহিত ও ৬২ জন আহত হয়ছেনে।

রসিংখ্যানে দখো গছে,ে ২৮ দশমকি শূন্য ৯ শতাংশ মোটরসাইকলে, ২৪ দশমকি ১৬ শতাংশ ট্রাক-পকিাপ-কার্ভাডভ্যান ও লর,ি ১৩ দশমকি ৬৮ শতাংশ বাস, ১৬ দশমকি ৪৪ শতাংশ ব্যাটারচিালতি রকিশা ও ইজবিাইক, ৩ দশমকি ২০ শতাংশ সএিনজচিালতি অটোরকিশা, ৮ দশমকি ২৯ শতাংশ নছমিন-করমিন-মাহন্দ্রো-ট্রাক্টর ও লগেুনা, ৬ দশমকি ১১ শতাংশ কার-জপি-মাইক্রোবাস সড়কে র্দুঘটনার কবলে পড়ছে।ে

1,945 thoughts on “যাত্রী কল্যাণ সমিতির প্রতিবেদন দেশজুড়ে মে মাসে সড়কে ঝরেছে ৪৬৮ প্রাণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *