যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীর এলোপাতাড়ি গুলি, অভিযুক্তের বাবা গ্রেপ্তার  

Share Now..

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার স্কুলে ১৪ বছর বয়সী ছাত্রের গুলিতে দুই শিক্ষকসহ চারজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে আরও নয়জন। এই ঘটনায় ইতোমধ্যে অভিযুক্তের বাবাকেও গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। 

জর্জিয়ার সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, তাদের সন্দেহ বুধবারের গুলিচালনার ঘটনার সঙ্গে অভিযুক্তর বাবারও যোগ আছে। বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করা হয়েছে।  জর্জিয়া ব্যুরো অফ ইনভেস্টিগেশন(জিবিআই) সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে জানিয়েছে, অভিযুক্তের ৫৪ বছর বয়সী বাবার বিরুদ্ধে সেকেন্ড ডিগ্রি মর্ডার বা হত্যা এবং বাচ্চাদের প্রতি নিষ্ঠুরতা এবং অনিচ্ছাকৃত নরহত্যার অভিযোগ আনা হয়েছে। 

জিবিআই ডিরেক্টর ক্রস হোসে বলেছেন, অভিযুক্তের বাবা জানতেন যে তার ছেলের কাছে অস্ত্র আছে। তার বিরুদ্ধে অভিযোগ হলো, তার ছেলের কাজের সঙ্গে বাবাও যুক্ত। তার কারণ, বাবা ছেলের অস্ত্র রাখাকে অনুমোদন করেছিলেন। ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়েছে, এই অভিযুক্ত বাবা-ছেলেকে ২০২৩ সালেও স্কুলে গুলি চালানোর হুমকি নিয়ে জিজ্ঞাসাবাদ করেন স্থানীয় সরকারি কর্মকর্তারা। কিন্তু তখন তাদের গ্রেপ্তার করার মতো কোনো কারণ তারা খুঁজে পাননি বলে এফবিআই কর্মকর্তারা জানিয়েছেন। 

২০২৩ সালের তদন্তে অভিযুক্তের বাবা জানিয়েছিলেন, তার কাছে শিকার করার বন্দুক আছে, কিন্তু তার ছেলে সেগুলির নাগাল পায় না। ছেলেও জানিয়েছিল, সে অনলাইন হুমকি দেয়নি।

জ্যাকসন কাউন্টির মেয়র জানিয়েছেন, তিনি ২০২৩ সালের মে মাসে রিপোর্ট পান, কিন্তু তার ভিত্তিতে সেই সময় বাবা-ছেলেকে অভিযুক্ত করার মতো কিছু ছিল না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *