রাজশাহীতে ট্রেনে বরযাত্রীদের ওপর হামলা, কিশোর আটক

Share Now..

রাজশাহীতে ট্রেনের ভেতেরে বরযাত্রীদের ওপর হামলার চালানোর ঘটনা ঘটেছে। এ সময় পিটিয়ে বরযাত্রীদের একজনের হাত ভেঙে দিয়েছেন একদল কিশোর। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। 

শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশন থেকে বরযাত্রীরা ট্রেনে উঠেছিল। তাদের গন্তব্য ছিল গোদাগাড়ী উপজেলার কাঁকনহাটে। জানা গেছে, ট্রেনে উঠার কিছুক্ষণ পরই তাদের ওপর হামলার ঘটনা ঘটে। হামলা থেকে বাঁচতে বরসহ তিনজন ট্রেন থেকে নেমে যান। পরে ট্রেনে থাকা অন্য বরযাত্রীদের ওপর রাজশাহী রেলস্টেশনেও হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা জিআই পাইপ দিয়ে পিটিয়ে বরযাত্রীদের একজনের হাত ভেঙে দিয়েছে। টাকাপয়সা লুট করে নেওয়ারও অভিযোগ করছেন ভুক্তভোগীরা। হামলায় আহত বরযাত্রীর একজনের নাম আরিফুল ইসলাম (২৮)। তার বাড়ি আড়ানী ননুনগর গ্রামে। তিনি বাঁচার জন্য রাজশাহী স্টেশনে নেমে দৌড় দিয়েছিলেন। তাকে জিআই পাইপ ও ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে পেটানো হয়। তাতে তার ডান হাত ভেঙে গেছে। পিঠে স্ট্যাম্পের দাগ বসে আছে। ট্রেনের ভেতরে ডিটল সরকার নামের আরেকজনকে পিটিয়ে আহত করা হয়েছে। তিনি ওই ট্রেনেই কাঁকনহাট চলে গেছেন।

রাজশাহী রেলওয়ে স্টেশনে নামার পর হামলাকারীদের একজনকে আটক করে পুলিশে দেন আনসার সদস্যরা। আটক ছাত্র (১৭) নগরের আসাম কলোনি বউবাজার এলাকার বাসিন্দা। সে নগরের ইউসেপ স্কুলে পড়ে। তার সঙ্গে হামলায় মনির (২৪), মাইনুল (২৬) নামের দুই বড় ভাইসহ কিশোর বয়সী আরও কয়েকজন ছাত্র ছিল বলে সে জানিয়েছে। মনির ও মাইনুল ছাড়া সবাই বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থী। সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী রেলস্টেশনে গিয়ে দেখা যায়, ভাঙা হাত নিয়ে আরিফুল কাতরাচ্ছেন। সঙ্গে থাকা বরযাত্রী নিশান আলী স্টেশনের একটি দোকানের রেফ্রিজারেটর থেকে বরফ এনে লাগাচ্ছেন।

আরিফুল ইসলাম বলেন, তারা আড়ানী থেকে ৩০ জন বরযাত্রী ট্রেনে উঠেছিলেন। ট্রেনের ওঠার পরে ওই দলের সঙ্গে দেখা হয়। তারা কার সঙ্গে যেন ঝামেলা করছিলেন। একপর্যায়ে তার মাথায় একটা গুঁতা লাগলে তার সঙ্গের লোকজন ধাক্কা দিয়ে ছাড়িয়ে নেন। এরপর তারা তাদের (বরযাত্রীদের) মারধর শুরু করেন। এ সময় ডিটল সরকারকে মেরে আট হাজার টাকা ও মুঠোফোন কেড়ে নেন। তিনি বলেন, বিপদ দেখে কৌশলে সরদহ স্টেশনে নেমে বরসহ তিনজন সড়ক পথে কাঁকনহাটের উদ্দেশে রওনা দিয়েছেন। রাজশাহী স্টেশনে নেমে তিনি দৌড়ে একজন আনসার সদস্যকে জড়িয়ে ধরে বলেন, ‘আমাকে বাঁচান।’

আটক কিশোর জানায়, তারা ১০-১২ জন মিলে সকালে তিতুমীর ট্রেনে রাজশাহী থেকে আব্দুলপুর স্টেশনে গিয়েছিল লুচি খেতে। সেখান থেকে কমিউটার ট্রেনে ফিরছিল। আড়ানী স্টেশনে এসে বরযাত্রীর একজনের সঙ্গে তাদের ঝামেলা হয়। তারপর এই ঘটনা ঘটে।

স্টেশনমাস্টার আব্দুল মালেক বলেন, আহত ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়েছে। আর আটক হামলাকারীকে জিআরপি থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী রেলওয়ে থানার ওসি গোপাল কর্মকার গণমাধ্যমকে বলেন, ‘ঘটনাস্থলে দুজন সেনাসদস্য ছিলেন। তারা এক ছাত্রকে ধরে থানায় এনেছেন। আহতরা চিকিৎসার জন্য হাসপাতালে গিয়েছেন। তাদের মধ্যে আপস-মীমাংসা না হলে মামলা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *