রাশিয়ায় ঢুকে ইউক্রেন বাহিনীর ব্যাপক হামলা 

Share Now..

রাশিয়া দাবি করেছে, ইউক্রেনের সেনারা সীমান্তবর্তী কুরস্ক অঞ্চলে অনুপ্রবেশ করে ব্যাপক হামলা চালিয়েছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) সিএনএনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

আল জাজিরাও জানিয়েছে, রাশিয়ার সীমান্তবর্তী অঞ্চলটিতে ইউক্রেনের সেনা ও কিয়েভপন্থী যোদ্ধাদের মধ্যে তীব্র লড়াই হয়েছে। রাশিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, ইউক্রেনের বাহিনী গত মঙ্গলবার ব্যাপক হামলা চালিয়েছে। বুধবারেও হামলার ঘটনা ঘটেছে। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এই অনুপ্রবেশকে বড় মাত্রার উসকানি হিসেবে উল্লেখ করেছেন। তিনি বলেছেন, কিয়েভ বিভিন্ন ধরনের অস্ত্র দিয়ে বেসামরিক ও আবাসিক ভবনে এবং অ্যাম্বুলেন্সে নির্বিচারে হামলা চালিয়েছে। 

তবে এসব অভিযোগ নিয়ে ইউক্রেনের পক্ষ থেকে কোনো মন্তব্য আসেনি। সেইসঙ্গে এসব হামলায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেছে তা স্পষ্ট করে কিছু জানা যায়নি। এছাড়া ইউক্রেনের সেনারা রুশ ভূখণ্ডে এখনো আছে কিনা- সেই সম্পর্কেও কিছু জানা যায়নি।  রুশ কর্তৃপক্ষ এবং সামরিক ব্লগার বলেছে, রাশিয়ায় ঢুকে ইউক্রেনের বাহিনী স্থল ও আকাশপথে সুদজা শহরের কাছে হামলা চালিয়েছে। রাশিয়ার স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, কুরস্ক অঞ্চলে ইউক্রেনের হামলায় ৩১ জন আহত হয়েছে। এদের মধ্যে ছয়জন শিশুও রয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *