রিয়ালের লড়াই শিরোপা পুনরুদ্ধারের বার্সার রাজত্ব টিকিয়ে রাখার

Share Now..

এই টুর্নামেন্টের সব শেষ আসরে গেল বছর অনুষ্ঠিত হওয়া ফাইনালে বার্সেলোনার কাছে ৩-১ গোলে হেরে শিরোপা জয়ের স্বপ্ন ভঙ্গ হয় রিয়াল মাদ্রিদের। তবে এবার আর হারতে চাইছে না রিয়াল। প্রতিশোধ নিয়ে শিরোপা পুনরুদ্ধার করার লক্ষ্য তাদের। আর এই লক্ষ্যে খেলোয়াড়দের আরও মনোযোগী করতে ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ঘোষণা দিয়ে রেখেছেন এই ফাইনালে বার্সেলোনাকে হারাতে পারলেই খেলোয়াড়দের বিশেষ পুরস্কার দেবেন তিনি।

মধ্যপ্রাচের দেশ সৌদি আরবে আজ রাত বাংলাদেশ সময় ১টায় কিং সাউদ ইউনিভার্সিটি স্টেডিয়ামে মুখোমুখি হবে ক্লাব ফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত-এর খবর অনুযায়ী, এই ম্যাচটি জিততে পারলে প্রত্যেক খেলোয়াড় পাবেন দেড় লাখ ইউরো। মোট ৪০ লাখ ইউরো খেলোয়াড়দের সঙ্গে পাবেন কোচিং স্টাফের সদস্যরাও। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য স্প্যানিশ ফেডারেশন থেকে প্রাপ্য অর্থের অর্ধেক-ই বোনাস।

এর আগে এই মাঠে গত বুধবার প্রথম সেমি-ফাইনালে ৮ গোলের ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদকে ৫-৩ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে কার্লো আনচেলত্তির শিষ্যরা। অন্যদিকে বৃহস্পতিবার দ্বিতীয় সেমি-ফাইনালে ওসাসুনাকে ২-০ গোলে হারায় জাভির শিষ্যরা।

যদিও বর্তমান বিশ্বের দুই সেরা ফুটবলার আর্জেন্টাইন বিশ্বকাপ জয়ী অধিনায়ক লিওনেল মেসি এবং পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো ইউরোপ ছেড়ে বর্তমান অবস্থান করছে পৃথিবীর দুই মেরুতে। এই দুই তারকা না থাকায় ইউরোপ ফুটবল কিছুটা হলেও হারিয়েছে নিজেদের জৌলুস। তারপরও এল ক্লাসিকো দেখতে মুখিয়ে থাকে বিশ্বের কোটি ফুটবল ভক্ত। এর আগে ১৯৪০ সালে প্রথম বারের মতো মাঠে গড়াই এই টুর্নামেন্ট। 

স্প্যানিশ সুপার কাপে এখন পর্যন্ত সবচেয়ে সফল দল বার্সেলোনা। এখন পর্যন্ত মোট ১৪ বার শিরোপা জিতেছে জাভির শিষ্যরা। অন্যদিকে বার্সেলোনা থেকে মাত্র দুটি শিরোপা পিছিয়ে ১২টি শিরোপা নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে ক্লাবটি। তাই এই ম্যাচে বার্সেলোনাকে হারিয়ে গেল আসরের প্রতিশোধ এবং শিরোপার ব্যবধানে আরও কমাতে চায় রিয়াল মাদ্রিদ। 

এই ম্যাচের আগে বার্সেলোনার সমর্থকদের জন্য খুশির খবর হতে পারে পেদ্রির আবারও মাঠে ফেরার বিষয়টি। যদিও এই বিষয়ে ক্লাবটির ম্যানেজার স্পট করে কিছু না বললেও তার কথায় পেদ্রির মাঠে ফেরার বিষয়ে কিছুটা ইঙ্গিত পাওয়া যায়। সেমিফাইনালে ওসাসুনার বিপক্ষে ম্যাচের পরবর্তী সংবাদ সম্মেলনে পেদ্রির ফেরার বিষয়ে বার্সা কোচ বলেন, ‘হ্যাঁ, সে (পেদ্রি) ভালো আছে। আমি তার সঙ্গে কথা বলেছি এবং সে প্রস্তুত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *