লেবানন সীমান্ত এলাকায় ইসরায়েলি হামলায় নিহত ৪

Share Now..

লেবানন থেকে ইসরায়েলে প্রবেশের চেষ্টাকারী ৪ যোদ্ধাকে গুলি করে হত্যা করার কথা জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। রোববার একদল যোদ্ধা ইসরায়েলে প্রবেশের চেষ্টা করে। খবর রয়টার্সের।

সেনাবাহিনীর বিবৃতি অনুসারে, সৈন্যরা বিতর্কিত শেবা ফার্মস এলাকার আশপাশে হার ডভ-এ টহল দিচ্ছিল। তখন তারা চারজনকে দেখতে পায় যারা সেনাদের লক্ষ্য করে গুলি চালায়। গোলাগুলির সময় আইডিএফ (ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী) বাহিনী এলাকাটির দিকে কামান ও মর্টার শেল ছুড়ে।

ইসরাইল-হামাস যুদ্ধের ১০০তম দিনে উত্তেজনা বৃদ্ধি পাওয়ার পর তারা নিহত হলো। গত ৭ অক্টোবর গাজা উপত্যকায় হামাসের সঙ্গে ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইসরায়েল-লেবানন সীমান্তে প্রায় প্রতিদিনই ইরান সমর্থিত হিজবুল্লাহ ও ইসরায়েলি বাহিনীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটছে।

এ মাসের শুরুতে বৈরুতের উপকণ্ঠে হামলায় হামাসের উপনেতা নেতা সালেহ আল-আরুরি নিহত হওয়ার পর সীমান্ত উত্তেজনা অনেক বেড়ে যায়। সেখানে হামলার ঘটনায় ইসরায়েলকে জোরালোভাবে দায়ী করা হয়।

এএফপি’র হিসাব অনুযায়ী, ৭ অক্টোবর থেকে সীমান্তে সহিংসতায় ১৯০ জন নিহত হয়। এদের মধ্যে তিন সাংবাদিকসহ ১৪০ জনের বেশি হিজবুল্লাহ যোদ্ধা ও ২০ জনের অধিক বেসামরিক নাগরিক রয়েছে।

এদিকে ইসরায়েলি কর্তৃপক্ষের দেওয়া হিসাব মতে, ইসরায়েলের উত্তরে বিভিন্ন হামলায় কমপক্ষে নয়জন সৈন্য ও চারজন বেসামরিক নাগরিক নিহত হয়েছে। ২০০৬ সালে ইসরাইল ও হিজবুল্লাহ’র মধ্যে এক মাস ধরে যুদ্ধ চলেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *