শতভাগ বেতন বৃদ্ধির ঘোষণা দিলো পিপিপির চেয়ারম্যান

Share Now..

পাকিস্তানে ঘনিয়ে আসছে নির্বাচন। এই আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে দেশটির সব সরকারি কর্মচারীর বেতন শতভাগ বৃদ্ধির ঘোষণা দিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি। জিও নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গতকাল মঙ্গলবার (২১ নভেম্বর) আপার দির এলাকায় একটি জনসভায় ভাষণ দেন বিলাওয়াল। ভাষণে তিনি বলেন, ‘তার দল পিপিপি যখনই ক্ষমতায় এসেছে তখনই সরকারি কর্মচারীদের বেতন বৃদ্ধি করা হয়েছে। তিনি আরও বলেন, তার দলকে যদি আরেকবার ক্ষমতায় আসার সুযোগ দেওয়া হয় তাহলে সব সরকারি কর্মচারীর বেতন ১০০ ভাগ বাড়ানো হবে।’

এর আগে ২০১০ সালে ক্ষমতায় থাকাকালে পিপিপির নেতৃত্বাধীন ফেডারেল সরকার অ্যাডহক ভিত্তিতে সরকারি কর্মচারীদের বেতন তাদের মূল বেতনের ৫০ শতাংশ বৃদ্ধি করেছিল। এ ছাড়া সর্বশেষ পিডিএম জোট সরকারের আমলে সরকারি কর্মচারীদের বেতন ৩৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধিতে ভূমিকা পালন করেছে দলটি।

বর্তমান তত্ত্বাবধায়ক সরকারের সমালোচনা করে পিপিপি নেতা উল্লেখ করে বলেন, দেশে মূল্যস্ফীতির কারণে বেকারত্ব এবং দরিদ্রতা প্রতিদিন বাড়ছে। বর্তমান শাসকরা জনগণের দুর্ভোগের কথা চিন্তা করছেন না। 

পিপিটি চেয়ারম্যান আরও বলেন, ‘বিদ্বেষ ও বিভাজনের রাজনীতি’ জনগণের ক্ষতি করছে। তাই দেশকে সংকট থেকে বের করে আনতে রাজনীতিবিদদের এই ধরনের রাজনীতি ত্যাগ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *