শীতে ব্যাগে যা রাখা জরুরি 

Share Now..

অনেকের সকালে নাস্তা করেই অফিসে ছুটে যেতে হয়। কাজের প্রেসার সামলিয়ে নিজেদেরকে প্রাণচঞ্চল রাখতে ভূমিকা নেয় সঙ্গে থাকা ব্যাগের জিনিসপত্র। শীতে ব্যবহৃত ব্যাগটা একটু বড় হলে ভালো। এ কারণে সেই ব্যাগে পরিকল্পনা অনুযায়ী জিনিসপত্র গুছিয়ে রাখা জরুরি।

শীতে আমাদের ত্বকের প্রতি বেশি যত্নশীল হতে হয়। শুষ্ক আবহাওয়ায় ত্বক হয়ে যায় খসখসে। তাই ব্যাগে রাখতে পারেন ময়েশ্চারাইজার। তৈলাক্ত ত্বক হলে রাখুন অয়েল ফ্রি ময়েশ্চারাইজার। কম্বিনেশন ত্বকের টি জনে অয়েল ফ্রি ও বাকি অংশে অয়েল বেসড ময়শ্চারাইজার লাগাতে পারেন। 

ব্যস্ততার জন্য অনেকে বাসা থেকে সানস্ক্রিন দিতে ভুলে যান। সেক্ষেত্রে রাস্তায় বা গাড়িতে সানস্ক্রিন লাগাতে চেষ্টা করুন। কারণ সকালে ফাউন্ডেশন ব্যবহার সম্ভব হয় না। তাই আপনার ফাউন্ডেশন এসপিএফ যুক্ত না হলে সানস্ক্রিন লাগাতে হয়। 

শীত মানে নানা রকমের পার্টি, উৎসব। অফিস থেকে ফেরার পথে অনুষ্ঠানে যোগ দিতে হতে পারে। তাই ব্যাগে রাখতে পারেন ফাউন্ডেশন। শীতে ম্যাট ফিনিসের বদলে ডিউই বা শাইনি ফিনিস দেয় এমন ফাউন্ডেশন ব্যবহার করলে সুন্দর দেখাবে। তবে স্কিন টোনের সাথে শেড মিলিয়ে নেওয়া জরুরি। ফাউন্ডেশনের পরিবর্তে বিবি ক্রিম রাখতে পারেন। হালকা মেকআপের জন্য বিবি ক্রিম ফাউন্ডেশনের থেকে বেশি কার্যকর। আবার শীতে সব ধরনের ত্বকেই এটি বিশেষ কার্যকরী।

সেইসঙ্গে ব্যাগে থাকতে হবে একটু ভারি ধরনের ক্রিম কম্প্যাক্ট পাউডার। এতে অয়েল কন্টেন্ট বেশি থাকতে হবে। এটি ত্বকের আর্দ্রতা বজায় রাখবে। শীতে চোখের সাজের জন্য ব্যাগে রাখুন ফ্রস্টি, শিমারি আইস্যাডো। শীতের রাতের পার্টিতে স্মোকিং লুক বেশি মানাবে। এক্ষেত্রে ক্রিম আইস্যাডো ব্যাগে রাখতে পারেন।

ব্যাগে অবশ্যই লিপবাম রাখবেন। শীতে লিপস্টিকের বদলে টিন্টেড লিপবাম আর সাইনি গ্লসি লিপগ্লস রাখুন। টুকিটাকি এইসবের পাশাপাশি ব্যাগে গলার স্কার্ফ বা হালকা চাদর রাখা উচিত। একটা ছোট্ট আয়না, চিরুনি তো থাকবেই। এছাড়া, ব্যাগে সারা বছরের জন্যই অবশ্যই থাকবে পাওয়ার ব্যাংক, হেডফোন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *