শূন্য হাতে ক্যারিয়ার শেষ করলেন ফিঞ্চ

Share Now..

প্রত্যেক খেলোয়াড়ের কাছে নিজের প্রথম এবং শেষ ম্যাচটা অন্য সব ম্যাচের চেয়ে বিশেষ কিছু। তবে নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচটা হয়তো ভুলে যেতে চাইবেন অস্ট্রেলিয়া দলের সাবেক অধিনায়ক অ্যারন ফিঞ্চ। কেননা নিজের পেশাদার ক্রিকেটের শেষ ম্যাচে রানের খাতা খোলার আগে আউট হয়ে সাজঘরে ফিরতে হয়েছে তাকে।

বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে শনিবার রাতে নিজের পেশাদার ক্রিকেট ক্যারিয়ারের শেষ ম্যাচে সিডনি থান্ডারের বিপক্ষে ওপেনিং করতে নামেন এই অজি ক্রিকেটার। তিন বল খেলে নিজের নামের পাশে কোনো রান যোগ করার আগে অস্ট্রেলিয়া জাতীয় দলে থাকাকালীন সময়ে আরেক সতীর্থ গ্লেন ম্যাক্সওয়েলের হাতে ক্যাচ দিয়ে ফিরেন তিনি। এর মধ্যে দিয়ে পেশাদার ক্রিকেটের ইতি টানেন এই অজি ক্রিকেটার।

ক্যারিয়ারের শেষ ম্যাচ শূন্য রানে ফিরলেও টি-টোয়েন্টি মনে রাখার মতো একটি ক্যারিয়ার গড়েন ফিঞ্চ। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে ৩৮৭ ম্যাচ খেলে ৩৩.৬০ গড় ও ১৩৮.১৬ স্ট্রাইকরেটে করেন ১১ হাজার ৪৫৮ রান। ৭৭ ফিফটিসহ সেঞ্চুরি করেছেন ৮টি। তার চেয়ে বেশি সেঞ্চুরি আছে কেবল উন্ডিজ সাবেক কিংবদন্তি ক্রিকেটার ক্রিস গেইল (২২) এবং পাকিস্তানরে ক্রিকেটার বাবর আজমের (১০)। এছাড়া টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সপ্তম স্থানে অবস্থান তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *