শ্রীলঙ্কার নতুন টেস্ট অধিনায়ক ধানাঞ্জয়া

Share Now..

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর নতুন টেস্ট অধিনায়কের নাম ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দিমুথ করুনারত্নের জায়গায় টেস্ট দলের অধিনায়ক হয়েছেন ধানাঞ্জয়া ডি সিলভা। শ্রীলঙ্কার ১৮তম টেস্ট অধিনায়ক হলেন তিনি।

আগেই ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে কুশল মেন্ডিস এবং হাসারাঙ্গা ডি সিলভার নাম ঘোষণা করেছিলো শ্রীলঙ্কা। এই প্রথম তিন ফরম্যাটে আলাদা-আলাদা অধিনায়ক নির্বাচিত করলো লঙ্কানরা। শ্রীলঙ্কার প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা বলেন, ‘তিন ফরম্যাটে একজন অধিনায়ক থাকলে আমি খুশি করতাম। কিন্তু এই মুহূর্তে আমরা এটি করতে পারছি না।’

থারাঙ্গা জানিয়েছেন, ভারতের মাটিতে গত ওয়ানডে বিশ্বকাপে ব্যর্থতার পর ২০২৭ সালের বিশ্বকাপ পর্যন্ত মেন্ডিসের উপর দায়িত্ব রাখার পরিকল্পনা আছে শ্রীলঙ্কার। ইনজুরির কারণে দাসুন শানাকা সরে যাওয়ায় শেষ মুহূর্তে অধিনায়কত্ব পেয়েছেন মেন্ডিস। থারাঙ্গা জানান, গেল দুই বছরের পারফরমেন্সের ভিত্তিতে শানাকাকে অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়নি। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিবেন হাসারাঙ্গা।

আগামী শনিবার থেকে জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের জন্য দলও ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে লঙ্কানরা। এরপর আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের সঙ্গে একটি টেস্ট খেলবে শ্রীলঙ্কা।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কা দল: কুশল মেন্ডিস (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচিগে, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, দুসমন্থ চামিরা, দুনিথ ওয়েলালাগে, প্রমোদ মাদুশান, জেফ্রি ভান্ডারসে, আকিলা ধানাঞ্জয়া ও হাসারাঙ্গা ডি সিলভা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *