সমর্থকদের বর্ণবাদী আচরণে জরিমানার কবলে বার্সেলোনা 

Share Now..

সময়টা ভালো যাচ্ছে না স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। এগিয়ে থেকেও উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছে কাতালানরা। যার ফলে আগামী বছর অনুষ্ঠেয় ফিফা ক্লাব বিশ্বকাপে খেলতে পারবে না ক্লাবটি। এমন ধাক্কার পর আরও একটি দুঃসংবাদ পেয়েছে বার্সা। পিএসজির মাঠে তাদের সমর্থকদের বর্ণবাদী আচরণের কারণে উয়েফার আর্থিক জরিমানার কবলে পড়েছে স্প্যানিশ ক্লাবটি।

গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে পার্ক দে প্রিন্সেসে পিএসজির বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। ৩-২ গোলে জেতা ম্যাচে বর্ণবাদী আচরণ ও অঙ্গভঙ্গি করেন বার্সার সমর্থকরা। এছাড়াও আতশবাজি ফুটিয়ে স্টেডিয়ামটির সিটের ক্ষতি করার অভিযোগও ওঠে কাতালানদের সমর্থকদের বিরুদ্ধে।

অভিযোগ প্রমাণিত হওয়ায় বার্সেলোনাকে মোট ৩২ হাজার ইউরো জরিমানা করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। এর মধ্যে ২৫ হাজার ইউরো জরিমানা করা হয়েছে বর্ণবাদী আচরণের জন্য এবং বাকি সাত হাজার ইউরো জরিমানা করা হয়েছে স্টেডিয়ামের ক্ষয়ক্ষতির জন্য।

সেইসঙ্গে আরও একটি শাস্তি জুটেছে ক্লাবটির। উয়েফা আয়োজিত প্রতিযোগিতায় নিজেদের পরবর্তী অ্যাওয়ে ম্যাচের টিকেট সমর্থকদের কাছে বিক্রি করতে পারবে না ক্লাবটি। যদিও এই নিষেধাজ্ঞা এক বছরের জন্য স্থগিত রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *